facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

ঈদ ছুটিতেও নেওয়া হবে আইএফআইসির রাইট আবেদন


২৩ জুন ২০১৭ শুক্রবার, ১০:১০  পিএম

শেয়ার বিজনেস24.কম


ঈদ ছুটিতেও নেওয়া হবে আইএফআইসির রাইট আবেদন

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইএফআইসি ব্যাংকের রাইট শেয়ারের আবেদন ঈদ ছুটির মধ্যেও জমা নেওয়া হবে। তবে এলাকাভিত্তিক দিন ঠিক করেছে কোম্পানিটি।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, নির্ধারিত দিনে সাড়ে ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট শাখায় এই আবেদন নেওয়া হবে। এর মধ্যে চট্টগ্রামের আগ্রাবাদ শাখায় নেওয়া হবে ২৩ থেকে ২৫ জুন পর্যন্ত; টঙ্গী, গুলশান, আশুলিয়া, মূল শাখা, গাজীপুর, সাভার, চট্টগ্রামের খাতুনগঞ্জ, নারায়ণগঞ্জ, উত্তরা শাখায় নেওয়া হবে ২৩ ও ২৪ জুন। এবং সিলেটের প্রধান শাখা, আম্বারখানা, মৌলভী বজার, হবিগঞ্জ, সিলেট উপশহর শাখা এবং কক্সবাজার শাখায় নেওয়া হবে ২৪ জুন।


এর আগের নির্দেশনা অনুযায়ী ৩১ মে থেকে আগামী ২৯ জুন পর্যন্ত আবেদন গ্রহণ করার কথা ছিল। কোম্পানিটির রাইট শেয়ার সংক্রান্ত রেকর্ড তারিখ ছিল গত ১২ এপ্রিল। এর আগে গত ১৫ মার্চ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির রাইট শেয়ার ইস্যুর অনুমোদন দেয়।

এর ফলে আইএফআইসি ব্যাংক ১টি শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ছাড়তে পারবে। কোম্পানির তথ্য অনুযায়ী, প্রতিটি রাইট শেয়ারের অভিহিত মূল্য হবে ১০ টাকা।

জানা গেছে, ১০ টাকা মূল্যে কোম্পানিটি ৫৬ কোটি ৩৮ লাখ ২১ হাজার ৯০৭টি সাধারণ শেয়ার ছেড়ে বাজার থেকে ৫৬৩ কোটি ৮২ লাখ ১৯ হাজার ৭০ টাকা উত্তোলন করবে। এর মাধ্যমে কোম্পানিটি মূলধনের পর্যাপ্ততা এবং ব্যাসেল ৩-র আলোকে মূলধন ভিত্তি শক্তিশালী করবে।

গত বছরের ৩০ জুন শেষে অর্থবার্ষিকীর আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ার প্রতি আয় ১ টাকা ৬১ পয়সা। আর এনএভি ২৪ টাকা ৩৮ পয়সা।

এই রাইট ইস্যুর জন্য ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: