facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

৩৫০ কোটি টাকার অগ্রাধিকারমূলক শেয়ার ছাড়বে রেনাটা


০৩ এপ্রিল ২০২৪ বুধবার, ১১:৪৬  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


৩৫০ কোটি টাকার অগ্রাধিকারমূলক শেয়ার ছাড়বে রেনাটা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান রেনাটা পিএলসির ৩৫০ কোটি টাকা মূল্যের অগ্রাধিকারমূলক শেয়ার ইস্যুর প্রস্তাব সম্প্রতি অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

রেনাটার ৩৫০ কোটি টাকা মূল্যের শেয়ার হবে রিডিমেবল, কিউমুলেটিভ, নন-কনভার্টিবল ও নন-পার্টিসিপেটিভ প্রেফারেন্স শেয়ার। কোম্পানিটি প্রাইভেট অফারের মাধ্যমে এ শেয়ার ইস্যু করবে। এ শেয়ার ইস্যুর মাধ্যমে উত্তোলিত অর্থে কোম্পানি তার বিদ্যমান ঋণের আংশিক পরিশোধ করবে।

এর আগে গত ২২ অক্টোবর ৩৫০ কোটি টাকা মূল্যের অগ্রাধিকারমূলক শেয়ার ইস্যুর তথ্য স্টক একচেঞ্জকে জানায় রেনাটা। একইসাথে ৫০০ কোটি টাকার বন্ড ইস্যুর কথাও জানানো হয়।

১৯৭৯ সালে পুঁজিবাজারে আসা রেনাটা পিএলসি ১৯৭২ সালে মার্কিন ওষুধ জায়ান্ট ফাইজারের একটি কোম্পানি হিসেবে বাংলাদেশে যাত্রা করে। ১৯৯৩ সালে ফাইজার স্থানীয় শেয়ারহোল্ডারদের কাছে তাদের মালিকানা বিক্রি করে চলে যায় এবং কোম্পানির নাম ফাইজার (বাংলাদেশ) লিমিটেডের বদলে হয় রেনাটা লিমিটেড। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে কোম্পানিটির ওষুধ রফতানি হচ্ছে।

কোম্পানিটির অনুমোদিত মূলধন ২৮৫ কোটি ও পরিশোধিত মূলধন ১১৪ কোটি ৬৯ লাখ ৬৪ হাজার টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: