facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

১৩ লাখের দশ লাখ শেয়ারই বেচে দিলেন এডিএন টেলিকমের উদ্যোক্তা


০৬ এপ্রিল ২০২৪ শনিবার, ০১:০৬  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


১৩ লাখের দশ লাখ শেয়ারই বেচে দিলেন এডিএন টেলিকমের উদ্যোক্তা

এডিএন টেলিকম লিমিটেডের উদ্যোক্তা মামুনুর রশিদ তার কাছে থাকা ১৩ লাখ ৫ হাজার শেয়ারের মধ্যে ১০ লাখ শেয়ার হস্তান্তর করেছেন। এর মধ্যে তার ছেলে আহনাফ রাফিদ ৬ লাখ এবং তার মেয়ে আয়েশা আমেনা নুহাকে ৪ লাখ শেয়ার দিয়েছেন। তারা দুজনই কোম্পানিটির সাধারণ বিনিয়োগকারী। গত ২৭ মার্চ ডিএসইর ট্রেডিং সিস্টেমের বাইরে উপহার হিসেবে এ শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছিলেন তিনি।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এডিএন টেলিকমের অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৬৪ কোটি ৬৫ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৯১ কোটি ৫৮ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৬ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৬৬৬। এর মধ্যে ৪৩ দশমিক ৫৯ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ১৭ দশমিক ৪০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ১ দশমিক ৯৯ শতাংশ বিদেশী বিনিয়োগকারী এবং বাকি ৩৭ দশমিক শূন্য ২ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

সমাপ্ত ২০২৩ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে এডিএন টেলিকম। চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) এডিএন টেলিকমের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা। এর আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১ টাকা ১ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: