facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ এপ্রিল সোমবার, ২০২৪

Walton

শেয়ারের দর নিয়ে গুজব ছড়ালে আইনগত ব্যবস্থা : বিএসইসি


১৭ মার্চ ২০২৪ রবিবার, ০৮:৫২  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


শেয়ারের দর নিয়ে গুজব ছড়ালে আইনগত ব্যবস্থা : বিএসইসি

 

উদ্দেশ্য প্রণোদিতভাবে শেয়ারবাজারে কোনো অসত্য তথ্য বা গুজব ছড়ালেই তাৎক্ষণিক আইনের আওয়াতায় আনা হবে বলে জানিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ রোববার বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, লক্ষ্য করা যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইন প্ল্যাটফর্মে পুঁজিবাজারের বিভিন্ন বিষয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে কিছু ভিত্তিহীন গুজব ও অসত্য তথ্য ছড়ানো হচ্ছে যা প্রকৃতপক্ষে সঠিক নয়। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সাইবার স্পেসে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিষয়ে অপ্রকাশিত তথ্য প্রকাশ, শেয়ার দরের পূর্বভাস কিংবা ভবিষ্যদ্ববাণী ইত্যাদিসহ যেকোনো ধরনের অসত্য সথ্য ও গুজব ছড়ানো সাইবার নিরাপত্তা আইন-২০২৩ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। সুতরাং পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজার সংশ্লিষ্ট সবাইকে এ ধরনের গুজব ও অসত্য তথ্য প্রকাশ কিংবা প্রচার থেকে সম্পূর্ণরূপে বিরত থাকার অনুরোধ জানানো যাচ্ছে।

উদ্দেশ্য প্রণোদিতভাবে ভিত্তিহীন গুজব ও অসত্য তথ্য ছড়ানো ব্যক্তিদের এই মর্মে সতর্ক করা যাচ্ছে, যারা গুজব ও অসত্য তথ্য প্রকাশ বা প্রচারে জড়িত রয়েছেন তাদের বিরুদ্ধে অবিলম্বে যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে তাদের তাৎক্ষণিকভাবে আইনের আওতায় আনা হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: