facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

শেয়ার বেচবেন শাহজিবাজার পাওয়ার উদ্যোক্তা-পরিচালক


১৩ ডিসেম্বর ২০১৭ বুধবার, ০২:৪৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


শেয়ার বেচবেন শাহজিবাজার পাওয়ার উদ্যোক্তা-পরিচালক

বাজারদরে ১০ লাখ শেয়ার বেচে দেওয়ার ঘোষণা দিয়েছেন শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের উদ্যোক্তা-পরিচালক রেজাকুল হায়দার। বর্তমানে তার হাতে কোম্পানিটির ১ কোটি ৩২ লাখ ২১ হাজার ৪২০টি শেয়ার রয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ কার্যদিবসের মধ্যে এ বিক্রয় প্রক্রিয়া সম্পন্ন হবে। সম্প্রতি কোম্পানিটির আরো ৫ লাখ শেয়ার বেচে দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৬ শতাংশ নগদ ও ১৪ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে শাহজিবাজার পাওয়ারের পরিচালনা পর্ষদ। এক বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ২৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫ টাকা ১৪ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩৪ টাকা ৪৯ পয়সায়।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২০১৮ সালের ৩১ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় রাজধানীর ফার্মগেটের খামারবাড়িতে অবস্থিত কেআইবি কমপ্লেক্স অডিটোরিয়ামে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ছিল ৩ ডিসেম্বর।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ১ টাকা ৩৭ পয়সা ইপিএস দেখিয়েছে শাহজিবাজার পাওয়ার। আগের বছর একই সময়ে তা ছিল ১ টাকা ৮৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ৩৫ টাকা ৮৬ পয়সায়।

২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ ও ৩ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে শাহজিবাজার পাওয়ার। ২০১৫ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ২৮ শতাংশ নগদ ও ৩ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

ডিএসইতে শাহজিবাজার পাওয়ারের শেয়ারের সর্বশেষ দর ছিল ১২০ টাকা। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ১৬২ টাকা ৮০ পয়সা ও সর্বনিম্ন ১১৯ টাকা।
বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ২৪ দশমিক ৩৯, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ২২ দশমিক ২১।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: