facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ এপ্রিল সোমবার, ২০২৪

Walton

শূন্য পরিচালক নিয়োগের সুপারিশ এনভয় টেক্সটাইলসের


২৫ মার্চ ২০২৪ সোমবার, ১১:৩৩  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


শূন্য পরিচালক নিয়োগের সুপারিশ এনভয় টেক্সটাইলসের

ইপিক গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের মনোনীত প্রতিনিধি সুনীল দৌলতরাম দরিয়ানানিকে পরিচালক হিসেবে নিয়োগের সুপারিশ করেছে এনভয় টেক্সটাইলস লিমিটেডের পর্ষদ। কোম্পানিটির শূন্য পরিচালক পদের বিপরীতে এ প্রতিনিধির নাম প্রস্তাব করা হয়েছে। আগামী বৃহস্পতিবার কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি নেয়া হবে।

এর আগে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নির্বাচিত হয়েছেন তানভীর আহমেদ। একই সময় উপব্যবস্থাপনা পরিচালক ব্যারিস্টার শেহরীন সালাম ঐশীর নিয়োগের বিরোধিতা করেন অধিকাংশ শেয়ারহোল্ডার।

উচ্চ আদালতের আপিল বিভাগের নির্দেশনা মেনে চলতি মাসে কোম্পানিটির এমডি ও উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) নিয়োগ দেয়ার জন্য ইজিএম করা হয়। এ সময় শেয়ারহোল্ডারদের মধ্যে ১০ কোটি ১ লাখ ৫১ হাজার ৯৪২ ভোট তানভীর আহমেদের পক্ষে দেয়া হয়, যা মোট ভোটের প্রায় ৭৩ শতাংশ। এছাড়া এনভয় টেক্সটাইলসের উপব্যবস্থাপনা পরিচালক ব্যারিস্টার শেহরীন সালাম ঐশীর নিয়োগের বিপক্ষে ভোট পড়ে ১০ কোটি ১ লাখ ৩৯ হাজার ৯১২টি, যা মোট ভোটের প্রায় ৭৩ শতাংশ।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির আয় হয়েছে ৬৯০ কোটি ৯৫ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫৪৯ কোটি ৯৬ লাখ টাকা। সে তুলনায় কোম্পানিটির আয় বেড়েছে ২৫ দশমিক ৬৪ শতাংশ। এছাড়া চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৪ কোটি ২৭ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২০ কোটি ৫৯ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ১৭ দশমিক ৮৭ শতাংশ। প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৩ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৪১ টাকা ১ পয়সায়।

সমাপ্ত ২০২৩ হিসাব বছরের জন্য ঘোষিত ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী বৃহস্পতিবা রাজধানীর গুলশান শুটিং ক্লাবে বেলা ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৯৯ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৫৭ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৮ টাকা ২১ পয়সা।

এনভয় টেক্সটাইলসের পর্ষদ ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশের ঘোষণা করেছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৯৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫৬ পয়সা। ৩০ জুন ২০২২ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৩৮ টাকা ২১ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৭ টাকা ৭৯ পয়সা।

এনভয় টেক্সটাইলসের সার্ভিলেন্স রেটিং দীর্ঘমেয়াদে ‘ডাবল এ ওয়ান’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-ওয়ান’। ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ৩১ ডিসেম্বর পর্যন্ত অনিরীক্ষিত প্রতিবেদন ও ব্যাংক ঋণের অবস্থান এবং রেটিং ঘোষণার দিন পর্যন্ত প্রাসঙ্গিক অন্যান্য পরিমাণগত ও গুণগত তথ্যের ওপর ভিত্তি করে এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: