facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ এপ্রিল সোমবার, ২০২৪

Walton

শরীয়তপু‌রে সাংবাদিকদের লাঞ্ছিতের ঘটনায় মানববন্ধন


২৫ মার্চ ২০২৪ সোমবার, ০৩:১৩  পিএম

জাহাঙ্গীর ছৈয়াল

শেয়ার বিজনেস24.কম


শরীয়তপু‌রে সাংবাদিকদের লাঞ্ছিতের ঘটনায় মানববন্ধন

শরীয়তপুরের ডামুড‌্যা উপজেলায় খেজুরতলায় এলজিইডি প্রকৌশলী নাবিল আহমেদ কর্তৃক সাংবাদিকদের লাঞ্ছিতের ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে কর্মরত সাংবাদিকরা।

জেলা প্রশাসকের কার্যালয়ে ঘন্টা ব্যাপী এই মানববন্ধন করেন জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা। মানববন্ধ‌নে অংশ নেয় শরীয়তপুর প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখা, বাংলাদেশ প্রেস ক্লাব শরীয়তপুর জেলা শাখা, শরীয়তপুর প্রিন্ট ও অনলাইন মি‌ডিয়া জানালিস্ট এসোসিয়েশন, শরীয়তপুর অনলাইন মি‌ডিয়া জানালিস্ট এসোসিয়েশন। 

এ সময় সাংবাদিকরা অভিযুক্ত ঐকৌশলীকে ২৪ ঘন্টার মধ্যে প্রত্যাহার ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন। পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

বৃহষ্পতিবার দুপুরে এলজিইডির একটি রাস্তার কার্পেটিংয়ের চলমান কাজের অনিয়মের তথ্য সংগ্রহে গেলে উপজেলা এলজিইডি প্রকৌশলী নাবিল আহমেদ সাংবাদিকদের সাথে এই উদ্ধোত্যপুর্ন আচরণ করেন। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যে সৃষ্টি হয়েছে।

মানববন্ধনে সাংবাদিকরা জানায়, ডামুড্যা উপজেলার একটি পিচঢালাই রাস্তার কার্পেটিং এর চলমান কাজে নিন্মমানের ও পুরোনো উপকরন ব্যাবহার করা হচ্ছে। এই তথ্যর ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে বাংলা টি‌ভি প্রতি‌নি‌ধি নয়ন দাস, দ‌্যা ডেইলি স্টারের প্রতিনিধি জা‌হিদ হাসান র‌নি ও দৈ‌নিক সমকা‌লের প্রতি‌নি‌ধি সোহাগ খান সুজন সহ আরো ক‌য়েক‌টি গণমাধ্যমের সাংবাদিক ঘটনা স্থলে যায়। ডামুড্যার খেজুরতলা নামক স্থানে গিয়ে দেখা যায়, সেখানে রাস্তার কার্পেটিং এর জন্য বালু, ডাস্ট, ও পাথরের সমন্বয়ে মেশিনের মাধ্যমে বিটুমিন মেলানো হচ্ছে। এই মেশিনের পা‌শে রাখা হয়েছে রাস্তা থেকে তুলে আনা পুরানো কার্পেটিং এর পাথর এবং পুরনো সেতুর ভাঙ্গার সামগ্রী। রাস্তার কার্পেটিং এর জন্য এই ধরনের পুরনো উপকরণ এইখানে কেন রাখা হয়েছে, গণমাধ্যম কর্মীদের এমন প্রশ্নে প্রকৌশলী নাবিল আহমেদ গণমাধ্যম কর্মীদের উপর ক্ষেপে গিয়ে চড়াও হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: