facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

লভ্যাংশ দিলো ৮ কোম্পানি


০৫ ফেব্রুয়ারি ২০২৩ রবিবার, ০৭:০৫  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


লভ্যাংশ দিলো ৮ কোম্পানি

পুঁজিবাজারের তালিকাভুক্ত আটটি কোম্পানির ঘোষিত নগদ ও বোনাস লভ্যাংশ বিনিয়োগকারীদের ব্যাংক ও বিও হিসাবে পাঠানো হয়েছে। ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নগদ লভ্যাংশ দেওয়া কোম্পানিগুলো হলো- এমবি ফার্মাসিউটিক্যালস, বাংলাদেশ অটোকারস, আল-হাজ্ব টেক্সটাইল মিলস, আমন ফিড, আমান কটন ফেব্রিক্স ও সোনারগাঁ টেক্সটাইল।

কোম্পানিগুলোর ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে।

এমবি ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

বাংলাদেশ অটোকারস: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ৪ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

আল-হাজ্ব টেক্সটাইল মিলস: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ৩ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

আমন ফিড: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

আমান কটন ফেব্রিক্স: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

সোনারগাঁ টেক্সটাইল: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

এদিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুইটি কোম্পানির ঘোষিত বোনাস লভ্যাংশের শেয়ার শেয়ারহোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে পাঠানো হয়েছে। ফলে কোম্পানিগুলোর লভ্যাংশ বিও হিসাবে জমা হয়েছে। ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

কোম্পানিগুলো হলো- কপারটেক ইন্ডাস্ট্রিজ ও এইচ.আর টেক্সটাইল।

কোম্পানিগুলো ৩০ জুন, ২০২২ সমাপ্ত হিসাব বছরের বোনাস শেয়ার সিডিবিএলের মাধ্যমে বিও হিসাবে পাঠিয়েছে।

আলোচ্য বছরে কপারটেক ইন্ডাস্ট্রিজ ৮ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ৪ শতাংশ বোনাস। এইচ.আর টেক্সটাইল ১৫ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। এর মধ্যে ১০ শতাংশ বোনাস।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: