facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

মেঘনা ইন্স্যুরেন্সের মুনাফা কমেছে


১৩ সেপ্টেম্বর ২০২২ মঙ্গলবার, ১১:১১  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


মেঘনা ইন্স্যুরেন্সের মুনাফা কমেছে

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি মেঘনা ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ প্রথম প্রান্তিক (জানুয়ারি-মার্চ, ২০২২), দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন, ২০২২) এবং অর্ধবার্ষিক (জানুয়ারি-জুন, ২০২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ৭৬ শতাংশ কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্য মতে, কোম্পানিটির চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৬৬ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির মুনাফা ছিল ১.৮৩ টাকা। এ হিসেবে কোম্পানিটির মুনাফা ১.১৭ টাকা বা ৬৪ শতাংশ কমেছে। ২০২২ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬.৫৯ টাকা।

এদিকে, কোম্পানিটির চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.৩৩ টাকা। আগের হিসাব বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল ০.৫৯ টাকা। এ হিসেবে আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান কমেছে ০.২৬ টাকা বা ৭৯ শতাংশ কমেছে।

এছাড়া, কোম্পানিটির চলতি হিসাব বছরের অর্ধবার্ষিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। আগের হিসাব বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.১০ টাকা। এ হিসাবে কোম্পানিটির মুনাফা ০.৮৪ টাকা বা ৭৬ শতাংশ কমেছে।

২০২২ সালের ৩০ জুন পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০.৪৬ টাকায়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: