facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

ব্লকে ৭৬ কোটি টাকার লেনদেন


০২ ফেব্রুয়ারি ২০২৩ বৃহস্পতিবার, ০৫:১৩  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


ব্লকে ৭৬ কোটি টাকার লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ৫৯টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৭৬ কোটি ৯৬ লাখ ১২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে পাঁচ কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা পাঁচ কোম্পানির মধ্যে রয়েছে সি পার্ল হোটেল, আইপিডিসি ফাইন্যান্স, স্কয়ার ফার্মা, ইসলামি ব্যাংক বাংলাদেশ এবং বেক্সিমকো। আজ এই পাঁচ কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ৫২ কোটি ২২ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৬৭ শতাংশ।

এই পাঁচ কোম্পানির মধ্যে আজ সি পার্ল হোটেলের শেয়ার লেনদেন হয়েছে ১৩ কোটি ৭৪ লাখ ১ হাজার টাকার। আইপিডিসি ফাইন্যান্সের শেয়ার লেনদেন হয়েছে ১৩ কোটি ৯ লাখ ৭৮ হাজার টাকার। স্কয়ার ফার্মার শেয়ার লেনদেন হয়েছে ৯ কোটি ৯৪ লাখ ৬৮ হাজার টাকার। ইসলামি ব্যাংক বাংলাদেশের শেয়ার লেনদেন হয়েছে ৮ কোটি ২০ লাখ ৬৫ হাজার টাকার। এবং বেক্সিমকোর ৭ কোটি ২৫ লাখ ৪৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে প্রাইম ব্যাংক লিমিটেডের ৩ কোটি ৮২ লাখ, ব্রাক ব্যাংকের ৩ কোটি ৫২ লাখ ৬ হাজার, শাইনপুকুর সিরামিকসের ২ কোটি ৬৭ লাখ ৩ হাজার, ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ২ কোটি ১৬ লাখ ২৩ হাজার এবং এসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের ১ কোটি ২৫ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: