facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

দুই সংকটে উৎপাদন বন্ধ আজিজ পাইপসের


১১ জানুয়ারি ২০২১ সোমবার, ০২:১৯  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


দুই সংকটে উৎপাদন বন্ধ আজিজ পাইপসের

পিভিসি রেজিন না পাওয়া এবং মজুত সঙ্কটের কারণে সাময়িকভাবে উৎপাদন বন্ধ করে দিয়েছে লোকসানে থাকা পুঁজিবাজারে তালিকাভুক্ত আজিজ পাইপস লিমিটেড।

কোম্পানি কর্তৃপক্ষ জানায়, কোভিড-১৯ মহামারিতে সরবরাহকারীর কাছ থেকে সঠিকভাবে পিভিসি রেজিন (উৎপাদনের মূল কাঁচামাল) না পাওয়া এবং মজুত সঙ্কটের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ সোমবার (১১ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

আজিজ পাইপ কর্তৃপক্ষ ডিএসইকে জানিয়েছে, করোনাভাইরাসের কারণে পিভিসি সরবরাহকারী সঠিক সময়ে রেজিন সরবরাহ দিচ্ছে না এবং মজুত শেষ হয়ে গেছে। স্থানীয় বাজারে কাঁচামালের দাম অস্বাভাবিক বেড়েছে। এ কারণে কোম্পানি পণ্য উৎপাদনে সমস্যায় পড়ছে।

এ কারণে চলতি বছরের ১০ জানুয়ারি থেকে পরিচালনা পর্ষদ উৎপাদন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জানিয়ে কোম্পানিটির কর্তৃপক্ষ বলছে, পিভিসি রেজিনের পরিস্থিতি উন্নতি হলে আবার উৎপাদন শুরু করা হবে।

১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া আজিজ পাইপস সর্বশেষ ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

আর চলমান হিসাব বছরের প্রথম প্রান্তিকে (২০২০ সালের জুলাই থেকে সেপ্টেম্বর) লোকসানের খাতায় নাম লিখিয়েছে।


এই প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ২২ পয়সা।

লোকসানের পাশাপাশি কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্যেও নেতিবাচক প্রভাব পড়েছে। ২০২০ সালের সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ঋণাত্মক ১৪ টাকা ২৮ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ১৪ টাকা ২২ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: