facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

দশ কোম্পানিতে দেড় হাজার কোটি টাকা লেনদেন


২২ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার, ০৩:১০  পিএম

শেয়ার বিজনেস24.কম


দশ কোম্পানিতে দেড় হাজার কোটি টাকা লেনদেন

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের ২৫ দশমিক ৬৮ শতাংশ ছিল শীর্ষ ১০টি কোম্পানির দখলে। গত সপ্তাহে ডিএসইর মোট লেনদেনের ১ হাজার ৫৬৭ কোটি ৭৩ লাখ ৯৯ হাজার টাকাই ১০ কোম্পানির দখলে।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, এই কোম্পানিগুলোর শীর্ষে ছিল ন্যাশনাল ব্যাংক লিমিটেড। এ সময়ে ডিএসইর মোট লেনদেনের ৪ দশমিক ৪৭ শতাংশ ছিল এ কোম্পানির। এর শেয়ার দর বেড়েছে ১২ দশমিক ৩২ শতাংশ।


আলোচ্য সপ্তাহে কোম্পানিটির সপ্তাহে লেনদেন হয়েছে ২৭৩ কোটি ১৫ লাখ ৭৫ হাজার টাকার শেয়ার।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা ফাস্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের অংশ ছিল ডিএসইর মোট লেনদেনের ২ দশমিক ৯৫ শতাংশ। আর লেনদেন হয়েছে ১৮০ কোটি ১০ লাখ টাকার শেয়ার। আর দর বেড়েছে ৭ দশমিক ৩২ শতাংশ।

তালিকার তৃতীয় স্থানে থাকা আইএফআইসি ব্যাংক লিমিটেডের অংশ ছিল ২ দশমিক ৮৯ শতাংশ। আর লেনদেন হয়েছে লেনদেন হয়েছে ১৭৬ কোটি ৫৬ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার। কোম্পানির শেয়ার দর বেড়েছে ৩ দশমিক ৯৪ শতাংশ।

তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- আলআরাফা ইসলামি ব্যাংকের ২ দশমিক ৮৭ শতাংশ, লংকাবাংলা ফাইন্যান্সে ২ দশমিক ৩৯ শতাংশ, এক্সিম ব্যাংক লিমিটেডের ২ দশমিক ৩০ শতাংশ,সিটি ব্যাংকের ২ দশমিক ০২ শতাংশ,সামিট পাওয়ারের ১ দশমিক ৯৪ শতাংশ,উত্তরা ব্যাংকের ১ দশমিক ৯৪ শতাংশ এবং প্রাইম ব্যাংক লিমিটেডের অংশ ছিল ১ দশমিক ৯৪ শতাংশ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: