facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

তারা পুলিশ সেজে বিদেশগামীদের ছিনতাই করে


২৭ মার্চ ২০২৪ বুধবার, ১১:৫০  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


তারা পুলিশ সেজে বিদেশগামীদের ছিনতাই করে

বিদেশগামী এক ব্যক্তির টাকা ছিনতাইয়ের অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার ২ জন হলেন, মোঃ রাজু (৫২) ও মোঃ নাজমুল (৫০)।

বুধবার (২৭ মার্চ) সকালে তেজগাঁও থানার বিজয় স্মরনী মোড়ের কলমিলতা মার্কেটের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার দুইজন পুলিশ পরিচয়ে বিদেশগামী যাত্রীদের কাছ থেকে ছিনতাই করেন বলে জানান তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি জানান, গ্রেফতার দুইজনই পেশাদার ছিনতাইকারী। উভয়ের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। তন্মধ্যে রাজু একটি মামলায় সাজাপ্রাপ্ত আসামিও। তারা মূলত নিম্নবিত্ত বিদেশগামী যাত্রীদের টার্গেট করেন। যারা শ্রমিক হিসেবে কাজের জন্য মধ্যপ্রাচ্যে যান তারাই এদের মূল টার্গেট। এসব মানুষ সাধারণত সহজ-সরল হয়ে থাকেন। তাই তারা আসার সাথে সাথেই প্রথমে তাদেরকে পুলিশ পরিচয়ে ধরে রাজু ও নাজমুল। এরপর ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে থাকা নগদ টাকা, মোবাইল ছিনিয়ে নেন।

‘সাধারণত তারা অল্প টাকা যেমন ৫০০, ১০০০ টাকা ছিনতাই করেন। কারণ অল্প টাকা ছিনতাই করলে ভুক্তভোগী আর অভিযোগ করেন না। আজ সকালে আল আমিন নামে একজন সৌদি আরবগামী ব্যক্তি মেডিকেল পরীক্ষার জন্য ঢাকা আসেন। এসময় পুলিশ পরিচয়ে তাকে একটি সিএনজিতে তোলেন রাজু, নাজমুল। পরে তার কাছে থাকা ১২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে তাকে গাড়ি থেকে নামিয়ে দেন।’

এসময় আল আমিন চিৎকার করলে আশপাশের লোকজন এসে তাদের আটক করে। পরে ৯৯৯ এ ফোন করলে তেজগাঁও থানা পুলিশ তাদের আটক করে বলে জানান ওসি মোহাম্মদ মহসীন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

জাতীয় -এর সর্বশেষ