facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

টি-টোয়েন্টি বিশ্বকাপের বিশ্ব পরিভ্রমণ শুরু


২০ মার্চ ২০২৪ বুধবার, ১০:০৪  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


টি-টোয়েন্টি বিশ্বকাপের বিশ্ব পরিভ্রমণ শুরু

চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসতে যাচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যার জন্য ইতোমধ্যেই শুরু হয়েছে আইসিসির প্রস্তুতি। সেই সাথে ব্যস্ততা বেড়েছে অংশগ্রহণকারী দলগুলোরও। কারণ এবার অন্যান্যবারের তুলনায় একটু ভিন্নভাবে আয়োজন করা হচ্ছে বিশ্বকাপের। যেখানে অংশ নিচ্ছে মোট ২০ দল। থাকছে নতুন আইনও।

এতসব নতুনত্বের মাঝেই শুরু হয়েছে এবারের বিশ্বকাপের ‘ট্রফি ট্যুর’। মঙ্গলবার (১৯ মার্চ) দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ক্রিস গেইল ও যুক্তরাষ্ট্রের বোলার আলী খান নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে বিশ্বকাপ ট্রফি ট্যুরের উদ্বোধন করেন।

বিশ্বকাপের ট্রফিটি এবার চার মহাদেশের মোট ১৫টি দেশ পরিভ্রমণ করবে। এ সময় প্রতিটি দেশের বিখ্যাত সব স্থানসমূহে ট্রফির ফটোশ্যুট হবে। ১৫ দেশের বাইরেও বিশ্বকাপ ট্রফি আমেরিকা মহাদেশের উদীয়মান ক্রিকেট খেলুড়ে দেশ- আর্জেন্টিনা, ব্রাজিল ও কানাডায় যাবে দেশগুলোর ক্রিকেট অনুরাগী ও ভক্তদের সম্পৃক্ত করতে।

আগামী ১ জুন থেকে প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তিনটি ভেন্যুতে হবে যুক্তরাষ্ট্র পর্বের ম্যাচগুলো। নিউ ইয়র্কে হবে আটটি ম্যাচ। বাকি দুটি ভেন্যুতে চারটি করে হবে বাকি আটটি ম্যাচ।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজ পর্বের ম্যাচগুলো হবে অ্যান্টিগা অ্যান্ড বারবুডা, বার্বাডোজ, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট, গ্রিনাডিনেস এবং ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে।

১৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত ট্রফি ট্যুরের বিস্তারিত: ১৮ থেকে ২০ মার্চ: নিউ ইয়র্ক। ২১-২৩ মার্চ: হাস্টন, গ্র্যান্ড প্রেইরি অ্যান্ড ডালাস। ২৬-২৭ মার্চ: বুয়েন্স আয়ারস। ২৮-২৯ মার্চ: সাও পাওলো। ৩-৪ এপ্রিল: জ্যামাইকা। ১৩-১৪ এপ্রিল: বার্বাডোজ। ১৭-১৮ এপ্রিল: অ্যান্টিগা অ্যান্ড বারবুডা। ১৯-২০ এপ্রিল: সেন্ট লুসিয়া

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: