facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

জমেছে হকি লিগ : আজ সবার চোখ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে


১৬ এপ্রিল ২০২৪ মঙ্গলবার, ১০:১৬  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


জমেছে হকি লিগ : আজ সবার চোখ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে

ঘরোয়া হকি মানেই বড় দলগুলোর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা। তবে এবার প্রিমিয়ার লিগে লড়াইয়ের পারদ চড়েছে আগের চেয়েও বেশি। লিগ শেষ ধাপে পৌঁছালেও অনুমান করা যাচ্ছে না কারা হবে চ্যাম্পিয়ন। ঢাকা মোহামেডানের সঙ্গে সম্ভাবনা আছে বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার ইয়াংস ও আবাহনী লিমিটেডেরও। তিন দলের যে কেউ হতে পারে চ্যাম্পিয়ন। ১৫ ম্যাচের লিগে ১৪ ম্যাচ শেষে আবাহনীর পয়েন্ট ৩৪। ১৩টি করে ম্যাচ খেলে মোহামেডানের পয়েন্ট ৩২ ও মেরিনার্সের ৩১।

লড়াইয়ে ছিল ঊষা ক্রীড়া চক্রও। ১২ ম্যাচ পর্যন্ত তাদের পয়েন্ট ছিল ২৮। কিন্তু পরশু নববর্ষের দিনে ১৩তম ম্যাচটা সর্বনাশের কারণ হয়েছে ঊষার জন্য। আবাহনীর কাছে ৩-২ গোলে হেরে লড়াই থেকে বিদায় নিয়েছে পুরান ঢাকার দলটি। অন্যদিকে দিনটা বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার্সের জন্য হয়ে আসে পয়মন্ত। নববর্ষে মোহামেডানকে হারিয়ে লিগ জমিয়ে তুলেছে মামুন উর রশীদের দল। মাঝে একটু পথ হারালেও ঘুরে দাঁড়িয়ে মরণকামড় দিয়েছে মেরিনার্স। সুপার লিগে তিনটি বড় ম্যাচে আবাহনী, ঊষা ও মোহামেডানকে হারিয়েছে তারা। ক্লাব কাপেও বড় তিন দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল মেরিনার্স।

মোহামেডানের বিপক্ষে মেরিনার্সের জয়ে আবাহনীর সম্ভাবনা বেঁচে আছে। অ্যাজাক্সকে কাল ৫-০ গোলে হারিয়ে আবাহনীর এখন শেষ ম্যাচের অপেক্ষায়। যেটি ১৯ এপ্রিল চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে। মোহামেডানকে হারালে আবাহনীর পয়েন্ট হবে সর্বোচ্চ ৩৭। সমান পয়েন্ট হবে মেরিনার্সেরও। মেরিনার্সের শেষ দুই ম্যাচ অ্যাজাক্স ও পুলিশের সঙ্গে। ম্যাচ দুটি তুলনামূলক সহজ মনে হলেও মেরিনার্স সেভাবে দেখছে না। কারণ, প্রথম লেগে পুলিশের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে মেরিনার্স, অ্যাজাক্সের সঙ্গে কোনোমতে জেতে ৩-২ গোলে।

আসলে আবাহনী আর মেরিনার্সের ভাগ্য পুরোপুরি তাদের হাতে নেই। বরং চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে কিছুটা এগিয়ে মোহামেডান। শেষ দুই ম্যাচ জিতলে ৩৮ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়ে যাবে সাদা-কালোরা। তবে মোহামেডানের জন্য কাজটা অনেক কঠিন। শেষ দুই ম্যাচের প্রতিপক্ষই যে শক্ত! আজ ঊষার বিপক্ষে রাসেল মাহমুদ জিমিদের তাই অগ্নিপরীক্ষা। ম্যাচটা হারলে লিগ জেতার সম্ভাবনা কার্যত শেষ হয়ে যাবে মোহামেডানে। ম্যাচের ফল লিগের গতিপথও কিছুটা ঠিক করে দিতে পারে।

আজ সবার চোখ তাই মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বিকেল চারটায় শুরু মোহামেডান-ঊষা ম্যাচের দিকে। এই ম্যাচের দিকে তাকিয়ে থাকা মেরিনার্সের কোচ মামুন উর রশীদ বলছেন, ‘দারুণ জমেছে লিগ। কে চ্যাম্পিয়ন হবে বলা কঠিন। মোহামেডান-উষার ম্যাচের দিকে চোখ রাখব আলাদাভাবে।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: