facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৬ মে সোমবার, ২০২৪

Walton

চুয়েটে আন্দোলন স্থগিত


২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার, ১২:১৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


চুয়েটে আন্দোলন স্থগিত

বাস চাপায় দুই সহপাঠীর মৃত্যুকে ঘিরে চারদিন ধরে চলা আন্দোলন স্থগিত করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার ( ২৪ এপ্রিল) দিবাগত মধ্যরাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান শিক্ষার্থীরা। পরে তারা অবরোধ তুলে নিলে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে যান চলাচল শুরু হয়।

দুই সহপাঠীর মৃত্যুর পর গত চার দিন ধরে বিক্ষোভ করে আসছিলেন শিক্ষার্থীরা। গতকাল বিকেলে হল ছাড়ার নির্দেশনা পেয়ে আরও ক্ষুব্ধ হয়ে ওঠেন তারা। সকাল ১০টা থেকে গাছের গুড়ি ফেলে কাপ্তাই সড়ক অবরোধ, ক্যাম্পাসে ও মূল ফটকে রাখা শাহ আমানত পরিবহনের দুটি বাসে আগুন ধরিয়ে দেন তারা। প্রায় সাড়ে তিন ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের গুরুত্বপূর্ণ আরও দুই ব্যক্তিকে।

আন্দোলন স্থগিতের বিষয়ে শিক্ষার্থীরা সাংবাদিকদের জানান, বাস চালক ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছেন। গতকাল রাতের বৈঠকে দুই সহপাঠীর পরিবারকে ক্ষতিপূরণ প্রদানে তহবিল গঠন, কাপ্তাই সড়ক প্রশস্ত করার উদ্যোগ গ্রহণে বিশ্ববিদ্যালয় প্রশাসন কথা দিলে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেন শিক্ষার্থীরা।

চুয়েট রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আন্দোলন স্থগিত করার কারণে আজ শুক্রবার সিন্ডিকেট সভা আহ্বান করা হয়েছে। শিক্ষার্থীদের হল ছাড়ার বিষয়ে পুনরায় সিদ্ধান্ত নেওয়া হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: