facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ মে শুক্রবার, ২০২৪

Walton

আজ সারাদেশে স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ


০২ মে ২০২৪ বৃহস্পতিবার, ১০:১৬  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


আজ সারাদেশে স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ

তীব্র তাপপ্রবাহের কারণে হাইকোর্টের আদেশ অনুযায়ী আজ বৃহস্পতিবার (২ মে) সারাদেশে প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা, কলেজ ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। যদিও শিক্ষা মন্ত্রণালয় এ নিয়ে আলাদা কোনো বিজ্ঞপ্তি বা প্রজ্ঞাপন জারি করেনি। তবে বিচার বিভাগের প্রতি শ্রদ্ধাশীল জানিয়ে এ আদেশ প্রতিপালন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) কর্মকর্তারা জানিয়েছেন, হাইকোর্টের নির্দেশনা মেনে বৃহস্পতিবার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। আর প্রাথমিক বিদ্যালয় বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ ঘোষণা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের জানান, আদালত যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে বলেছেন, আপাতত আদালতের এ আদেশই মানা হবে। হাইকোর্টের আদেশের কপি না পাওয়া এবং সেই আদেশের বিরুদ্ধে আপিল করার মতো সময় না থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ইস্যুতে ‘নো কমেন্ট’ অবস্থানে থাকবে শিক্ষা মন্ত্রণালয়।

মাউশির পরিচালক (মাধ্যমিক) সৈয়দ জাফর আলী বলেন, হাইকোর্ট শিক্ষাপ্রতিষ্ঠান বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে বলেছেন। সরকার যদি আপিল করেও সেই আপিলের শুনানি হয়ে রায় হতে হতে স্কুলের কর্মঘণ্টা শেষ হয়ে যাবে। তাই বৃহস্পতিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকছে।

এদিকে, রাজধানীর বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করে নোটিশ দেওয়া হয়েছে। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, হাইকোর্টের নির্দেশনা মেনে আমরা স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। নোটিশ দিয়ে তা শিক্ষার্থী-অভিভাবকদের জানিয়ে দেওয়া হয়েছে।

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক রুকনুজ্জামান শেখ বলেন, বৃহস্পতিবার স্কুল খোলা রাখা না রাখার ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের কোনো নির্দেশনা পাইনি আমরা। তাই হাইকোর্টের নির্দেশনা মেনে বৃহস্পতিবার স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: