facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক ড. রেজওয়ানুল


২৯ মার্চ ২০২৪ শুক্রবার, ১১:০১  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক ড. রেজওয়ানুল

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের (আইবিএ) অধ্যাপক ড. রেজওয়ানুল হক খান। সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন কর্তৃপক্ষ তাকে এ নিয়োগ দিয়েছে। ড. রেজওয়ান সিএসই’র স্বতন্ত্র পরিচালক মো. সজীব হোসেনের স্থলাভিষিক্ত হলেন।

নিয়োগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বণিক বার্তাকে তিনি বলেন, গত ২১ মার্চ আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছি। আমার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দায়িত্ব পালনের চেষ্টা করবো। আমার ওপর আস্থা রাখার জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও সংশ্লিষ্ট সকলের প্রতি রইলো ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

ড. রেজওয়ান এর আগে প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইনান্স লিমিটেড এবং সি অ্যান্ড এ টেক্সটাইলস লিমিটেডের স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র পরিচালনা পর্ষদের একজন সদস্য। এছাড়া পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন কমিউনিটি মেডিকেল কলেজ, যমুনা ফাউন্ডেশন নার্সিং কলেজ, শেখ রাসেল নার্সিং কলেজ এবং রয়্যাল নার্সিং কলেজে।

ড. রেজওয়ানুল হক খান ওআইসি’র আইইউটি থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি এবং আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরে তিনি কমনওয়েলথ বৃত্তি নিয়ে যুক্তরাজ্যের ওয়ারউইক বিশ্ববিদ্যালয় থেকে তার পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন। অধ্যাপক ড. রেজওয়ানুল হক খান আইবিএ-তে অধ্যাপনা ছাড়াও বিভিন্ন গবেষণা প্রকল্পে, প্রশাসনিক এবং সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিত আছেন। ড. রেজওয়ানুল হক খান আগামী তিন বছর সিএসই’র স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: