facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

অস্ট্রেলিয়ার শপিং মলে ছুরিকাঘাতে নিহত ৬


১৩ এপ্রিল ২০২৪ শনিবার, ০৪:২৮  পিএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


অস্ট্রেলিয়ার শপিং মলে ছুরিকাঘাতে নিহত ৬

অস্ট্রেলিয়ার সিডনিতে একটি শপিং মলে ছুরিকাঘাতে অন্তত ৬ জন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। শনিবার স্থানীয় সময় বিকেল ৪টার কিছু আগে সিডনির ওয়েস্টফিল্ড এলাকার বন্ডি জাংশন শপিং সেন্টারে এই হামলা ঘটে। হামলাকারীকে থামাতে গুলি করেছে পুলিশ। তবে সে এখনও বেঁচে আছে কি না তা নিশ্চিত হয়া যায়নি। এমনটাই জানিয়েছে অস্ট্রেলিয়ার স্থানীয় সংবাদমাধ্যম-সিডনি মর্নিং হেরাল্ড। পুলিশ কর্মকর্তারা বলেছেন, ‘তদন্ত চলছে। এখন এ ব্যাপারে বেশি কিছু বলার সুযোগ নেই।’

তবে ওই ঘটনার প্রত্যক্ষদর্শী দুই ব্যক্তি অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নাইন নিউজকে বলেছেন, আমরা হঠাৎ দেখলাম একজন ব্যক্তি তাড়াহুড়ো করে মলে ঢুকে এক নারীর দিকে দৌড়ে গেল। ওই নারীর সঙ্গে একটি শিশুও ছিল। তারপরও ওই ব্যক্তি ফের দৌড়ে সামনে এগিয়ে যায়। আমরা তাৎক্ষণিকভাবে ওই নারী ও শিশুর কাছে ছুটে গিয়ে দেখলাম, তারা গুরুতর আহত হয়েছেন।

নিজেদের শার্ট ছিড়ে তাদের রক্তপাত থামানোর প্রাথমিক চেষ্টা করেছিলাম। পরে জানা গেছে, আহত ওই নারী ও শিশু মারা গেছেন। হামলাকারী সেই ব্যক্তির পরণে ছিল হুডি এবং শর্টস।

আরেক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হামলাকারী উদ্ভ্রান্তের মতো শপিং মলে ছুটে বেড়াচ্ছিল এবং এর মধ্যেই কয়েকজনকে ছুরিকাঘাত করে সে। তবে অল্প সময়ের মধ্যেই ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে হামলাকারীকে আত্মসমর্পণের নির্দেশ দেয়। কিন্তু হামালাকারী সেই নির্দেশ না মানায় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশ। সেই গুলি হামালকারী ওই ব্যক্তিকে আঘাত করেছে, কিন্তু সে বেঁচে আছে কি না-নিশ্চিত নয়। পুলিশও এ সম্পর্কে কোনো কথা বলেনি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: