facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

হু হু করে দর বাড়ায় ডিএসইর নজরে ৪ কোম্পানি


১৯ মে ২০১৮ শনিবার, ০১:৪২  পিএম

নিজস্ব প্রতিবেদক


হু হু করে দর বাড়ায় ডিএসইর নজরে ৪ কোম্পানি

বেশ কিছুদিন যাবত দেশের শেয়ারবাজার পতনে লেনদেন হয়েছে। পতনের মধ্যেও কিছু কোম্পানির শেয়ার দর বাড়তে দেখা গেছে। তবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) অস্বাভাবিক দর বাড়ার কারণে চারটি কোম্পানিকে নোটিশ দিয়েছে গত সপ্তাহে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি চারটি হলো : মুন্নু জুট স্টাফলার্স, মিরাকল ইন্ডাস্ট্রিজ, সিনোবাংলা এবং আরডি ফুড।

শেয়ার দর বেশ কিছু দিন যাবত অস্বাভাবিকভাবে বাড়তে থাকে কোম্পানিগুলোর শেয়ার দর। যা ডিএসইর নজরে আসে। এর কারণ জানতে কোম্পানিগুলোকে আলাদাভাবে নোটিশ দেয় ডিএসই। কিন্তু ডিএসইর নোটিশের জবাবে কোম্পানিগুলো জানায়, এ জন্য তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নাই।

উল্লেখ্য, মুন্নু জুট স্টাফলার্সের শেয়ার দর শেষ পাঁচ কার্যদিবসে ১৬০৪.৪০ টাকা থেকে বেড়ে ১৯৩৪.৪০ টাকায় পৌঁছায়। অর্থাৎ এ সময়ে কোম্পানিটির শেয়ার দর ৩৩০ টাকা বা ২১ শতাংশ বেড়েছে।

মিরাকলের শেয়ার দর ২৬ এপ্রিল থেকে ৯ মে পর্যন্ত ৯.৪০ টাকা বা ২৫ শতাংশ বেড়েছে। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর ৩৭.৬০ টাকা থেকে বেড়ে ৪৭ টাকায় পৌঁছায়।

৩০ এপ্রিল থেকে ১৫ মে পর্যন্ত সিনোবাংলার শেয়ার দর ৪২.৪০ টাকা থেকে বেড়ে ৫২.৮০ টাকায় পৌঁছায়। অর্থাৎ এ সময়ে কোম্পানিটির শেয়ার দর ১০.৪০ টাকা বা ২৪ শতাংশ বেড়েছে।

আরডি ফুডের শেয়ার দর ২৩ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত ১৫.৬০ টাকা থেকে বেড়ে ১৯.২০ টাকায় পৌঁছায়। অর্থাৎ এ সময় পর্যন্ত কোম্পানিটির শেয়ার দর ৩.৬০ টাকা বা ২৩ শতাংশ বেড়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: