facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

হঠাৎ করেই চার দুর্বল কোম্পানির দর চড়া


২২ মার্চ ২০১৯ শুক্রবার, ০৫:৪৮  পিএম

নিজস্ব প্রতিবেদক


হঠাৎ করেই চার দুর্বল কোম্পানির দর চড়া

হঠাৎ করেই জেড ক্যাটাগরির একাধিক কোম্পানির শেয়ারের দাম আকাশ ছোঁয়া । গত সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম বাড়ার শীর্ষ চারটি স্থানই দখল করেছে জেড গ্রুপের প্রতিষ্ঠান।

এগুলো হচেছ- মেঘনা কনডেন্সড মিল্ক, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, নর্দান জুট ম্যানুফ্যাকচারিং এবং প্রোগ্রেসিভ লাইফ। এর মধ্যে সর্বাধিক দাম বেড়েছে মেঘনা কনডেন্সড মিল্কের শেয়ারের।

মূল্যে বড় ধরনের উত্থান হওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে রাজি হয়নি। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬ লাখ ৫ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৭৮ হাজার টাকা। এদিকে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৪ দশমিক ৫৯ শতাংশ।

মেঘনা কনডেন্সড মিল্কের পর গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় শীর্ষে ছিল মেঘনা পেট। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৩ দশমিক ২৭ শতাংশ। এর পরেই রয়েছে জেড গ্রুপে আরেক প্রতিষ্ঠান নর্দান জুট। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৩ দশমিক শূন্য ২ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা প্রোগ্রেসিভ লাইফের ১২ দশমিক ৭০ শতাংশ, ইষ্টার্ণ লুব্রিকেন্টের ১১ দশমিক ২৮ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বরের ১১ দশমিক ১০ শতাংশ, ফাইন ফুডের ১০ দশমিক ৯৯ শতাংশ, রেকিট বেনকিজারের ১০ দশমিক ৭৯ শতাংশ, রূপালী লাইফের ৯ দশমিক ৬১ শতাংশ এবং জিল বাংলা সুগার মিলের ৯ দশমিক ৫৮ শতাংশ দাম বেড়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: