facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

মেশিনারিজ আমদানি করবে রিজেন্ট টেক্সটাইল


১৮ সেপ্টেম্বর ২০১৭ সোমবার, ০৮:৩৩  পিএম

শেয়ার বিজনেস24.কম


মেশিনারিজ আমদানি করবে রিজেন্ট টেক্সটাইল

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড মেশিনারিজ আমদানি করবে। এজন্য কোম্পানিটি ইতোমধ্যে ৭১ লাখ ৪ হাজার ডলারের লেটার অব ক্রেডিট- এলসি খুলেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ এই প্রকল্পে ব্যয় করা হচ্ছে। বিএমআরই এর আওতায় জার্মানি, নেদারল্যান্ড, ইতালি, যুক্তরাষ্ট্র এবং চীন থেকে এই মেশিনারিজ আমদানি হবে।

বাংলাদেশি মুদ্রায় এই মেশিনারিজ আমদানি করতে খরচ পড়বে প্রায় ৮২ কোটি টাকা।
কোম্পানির প্রসপেক্টাস অনুযায়ী বিএমআইতে ব্যয় করার কথা ছিল ৮২ কোটি ৪৭ লাখ টাকা। নতুন আরএমজি প্রকল্পের জন্য ব্যয় করার কথা ছিল ৪০ কোটি টাকা।

‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটি পুঁজিবাজারে ৫ কোটি শেয়ার ছেড়ে ১২৫ কোটি টাকা সংগ্রহ করেছিল। ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১৫ টাকা প্রিমিয়ামসহ ২৫ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি)।

বর্তমানে কোম্পানির পরিচালকদের কাছে মোট শেয়ারের ৫৪ দশমিক ৫৫ শতাংশ শেয়ার রয়েছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩ দশমিক ৭৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৪১ দশমিক ৬৯ শতাংশ শেয়ার রয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: