facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

মূল্যসংবেদনশীল তথ্য নেই জিকিউ বলপেনের


২০ আগস্ট ২০১৭ রবিবার, ০১:৫১  পিএম

শেয়ার বিজনেস24.কম


মূল্যসংবেদনশীল তথ্য নেই জিকিউ বলপেনের

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাত কার্যদিবসের ব্যবধানে জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারদর বেড়েছে ১৯ দশমিক ৭৫ শতাংশ। স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষের চিঠির জবাবে কোম্পানিটি জানিয়েছে, এর নেপথ্যে কোনো অপ্রকাশিত মূল্যসংবেদনশীল তথ্য নেই।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, ডিএসইতে ৭ আগস্ট জিকিউ বলপেনের শেয়ারদর ছিল ৯৫ টাকা ২০ পয়সা। ১৭ আগস্ট তা ১১৪ টাকায় উন্নীত হয়।

২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত ১৮ মাসে সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে জিকিউ বলপেন। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৫ সালের জানুয়ারি থেকে ২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত ১৮ মাসে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ১৬ পয়সা। ৩০ জুন এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায়  ১৫২ টাকা।

সদ্যসমাপ্ত ২০১৭ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই, ২০১৬-মার্চ, ২০১৭) শেয়ারপ্রতি ১ টাকা ১০ পয়সা আয় (ইপিএস) দেখিয়েছে কোম্পানিটি। যেখানে আগের বছর একই সময়ে লোকসান ছিল ৯৯ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ১৫৭ টাকা ৮৪ পয়সায়।

এর আগে ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ১০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন।
ডিএসইতে এ শেয়ারের সর্বশেষ দর ছিল ১১০ টাকা ৭০ পয়সা। গত এক বছরের শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ১১৫ টাকা ও সর্বনিম্ন ৬০ টাকা।

সর্বশেষ অনিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৭৭ দশমিক ৭৩।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: