facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

পাঁচ কোম্পানির লভ্যাংশ ঘোষণা


২৬ এপ্রিল ২০১৯ শুক্রবার, ০২:৪৩  পিএম

নিজস্ব প্রতিবেদক


পাঁচ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচটি কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- এক্সিম ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, বাটা সু, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স এবং কর্ণফুলী ইন্স্যুরেন্স।

বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভার মাধ্যমে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

এক্সিম ব্যাংক
কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ জুন অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২০ মে নির্ধারণ করা হয়েছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা টাকা ৬৫ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৯৮ পয়সা।

স্ট্যান্ডার্ড ব্যাংক
কোম্পানিটি শেয়ারহোল্ডারদের লভ্যাংশ হিসেবে ১০ শতাংশ বোনাস শেয়ার দেবে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২০ জুন অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ মে। শেয়ারপ্রতি সমন্বিত আয় হয়েছে ১ টাকা টাকা ৪৪ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৭ টাকা ১ পয়সা।

বাটা সু
কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২৭ জুন অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২০ মে নির্ধারণ করা হয়েছে। শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৭২ টাকা টাকা ৭৯ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৩৪৭ টাকা ১১ পয়সা।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স
কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২০ জুন অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২২ মে নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৯ টাকা ৫৬ পয়সা।

কর্ণফুলী ইন্স্যুরেন্স
কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২০ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩১ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: