facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

দুই সপ্তাহে ২১ শতাংশ দামবৃদ্ধি, সিনোবাংলাকে নোটিশ


১৯ জুন ২০১৭ সোমবার, ০৯:৪০  পিএম

শেয়ার বিজনেস24.কম


দুই সপ্তাহে ২১ শতাংশ দামবৃদ্ধি, সিনোবাংলাকে নোটিশ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দুই সপ্তাহের ব্যবধানে সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারদর বেড়েছে ২০ দশমিক ৫১ শতাংশ।

স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষের নোটিশের জবাবে কোম্পানিটি জানিয়েছে, এর নেপথ্যে কোনো অপ্রকাশিত মূল্যসংবেদনশীল তথ্য নেই।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, ডিএসইতে ৫ জুন সিনোবাংলার শেয়ারদর ছিল ৩৫ টাকা ৬০ পয়সা। ১৯ জুন তা ৪২ টাকা ৯০ পয়সায় উন্নীত হয়।
৩০ জুন ৮ মাসে সমাপ্ত ২০১৬ হিসাব বছরে কোনো লভ্যাংশ দেয় নি সিনোবাংলা। এ কারণে স্টক এক্সচেঞ্জে ‘এ’ থেকে ‘জেড’ ক্যাটাগরিতে নেমে গেছে প্রতিষ্ঠানটি। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭১ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৯১ পয়সা। । জুন ক্লোজিংয়ের বাধ্যবাধকতায় এবার ৮ মাসে হিসাব বছর গণনা করেছে তারা।

২০১৫ সালের ৩১ অক্টোবর সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল বিবিধ খাতের কোম্পানিটি।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই, ২০১৬-মার্চ, ২০১৭) সিনোবাংলার ইপিএস হয় ১ টাকা ২১ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৮৩ পয়সা। ৩১ মার্চ কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৫ টাকা ৮৫ পয়সায়।

ডিএসইতে সর্বশেষ ৪৩ টাকায় সিনোবাংলার শেয়ার হাতবদল হয়। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ৪৪ টাকা ৫০ পয়সা ও সর্বনিম্ন ১৯ টাকা ৯০ পয়সা।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই)  অনুপাত ৬০ দশমিক ৪২, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ২৬ দশমিক ৫৯।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: