facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

ডিবিএইচ-এর মুনাফা বেড়েছে


১৪ জুলাই ২০১৭ শুক্রবার, ১০:৫০  এএম

শেয়ার বিজনেস24.কম


ডিবিএইচ-এর মুনাফা বেড়েছে

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) ডেল্টা ব্র্যাক হাউজিং ফিন্যান্স করপোরেশন লিমিটেডের (ডিবিএইচ) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৭৬ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৪ টাকা ৯ পয়সা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ জুন এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩২ টাকা ৭৩ পয়সায়।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৪৭ পয়সা।

সার্বজনীন হিসাব বছরের বাধ্যবাধকতায় এবার ৩১ ডিসেম্বর পর্যন্ত ছয় মাসে হিসাব বছর গণনা করেছে ব্যাংক-বহির্ভূত আর্থিক খাতের তালিকাভুক্ত কোম্পানিটি। এ সময়ের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছেন এর শেয়ারহোল্ডাররা। ২০১৬ সালের জুলাই-ডিসেম্বর সময়ে ডিবিএইচের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয় ২ টাকা ৭১ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ২ টাকা ৩৬ পয়সা (বোনাস শেয়ার সমন্বয়ের পর)। ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ৪৭ পয়সায়।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ৩০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছেন ডিবিএইচ শেয়ারহোল্ডাররা। সে সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৬ টাকা ৭৭ পয়সা, আগের বছর যা ছিল ৫ টাকা ৯০ পয়সা।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ছয় মাসের নিরীক্ষিত ফলাফল ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের ভিত্তিতে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেডের (সিআরএবি) প্রত্যয়ন অনুসারে দীর্ঘমেয়াদে ডিবিএইচের ঋণমান ‘ট্রিপল এ’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-ওয়ান’।

ডিএসইতে ডিবিএইচের শেয়ারের সর্বশেষ দর ছিল ১১৬ টাকা। গত এক বছরে এ শেয়ারের সর্বোচ্চ দর ছিল ১২৬ টাকা ৯০ পয়সা এবং সর্বনিম্ন ৯৮ টাকা ১০ পয়সা।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৪২ দশমিক ৬৬, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ৯ দশমিক ৫৪।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: