facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

গালফ অয়েলের শেয়ার কিনে মুনাফার আশা ইফাদের


২১ মে ২০১৭ রবিবার, ০২:৪১  পিএম

শেয়ার বিজনেস24.কম


গালফ অয়েলের শেয়ার কিনে মুনাফার আশা ইফাদের

গালফ অয়েল বাংলাদেশের ৪৯ শতাংশ শেয়ার সাড়ে ১৩ কোটি টাকায় কেনার বিষয়ে সমঝোতা চুক্তি করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইফাদ অটোস।

নিজস্ব তহবিল থেকেই এ অর্থ জোগান দেবে কোম্পানিটি। গত বৃহস্পতিবার গালফ অয়েল ইন্টারন্যাশনালের (যুক্তরাজ্য) এ বিষয়ে ইফাদ অটোসের সমঝোতা চুক্তি হয়েছে।

গত শুক্রবার মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ করেছে কোম্পানিটি। এর আগে ২৬ এপ্রিল কোম্পানিটির এ উদ্যোগের খবরটি একটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়।

ইফাদ অটোসের ঘোষণায় বলা হয়েছে, ১৬ লাখ ৮৫ হাজার মার্কিন ডলারে গালফ অয়েল বাংলাদেশের ৪৯ শতাংশ শেয়ার কেনার জন্য গালফ অয়েল ইন্টারন্যাশনালের সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে ইফাদ অটোস। গালফ অয়েল বাংলাদেশ এ দেশে আন্তর্জাতিকভাবে লুব্রিকেন্টস অয়েল, গ্রিজ এবং গাড়ির সুরক্ষায় অন্যান্য পণ্য আমদানি ও বাজারজাত করে। এটি গালফ অয়েল ইন্টারন্যাশনালের একটি সহযোগী কোম্পানি। বিশ্বের ৭৩টি দেশে গালফ ইন্টারন্যাশনালের ব্যবসা রয়েছে।
 
মূল্য সংবেদনশীল ঘোষণায় আরও বলা হয়েছে, গালফ অয়েলের মালিকানা গ্রহণের মাধ্যমে আগামী বছরে সম্ভাব্য ৪ কোটি ৩৬ লাখ টাকা মুনাফা হবে বলে আশা করছে ইফাদ অটোস। চলতি হিসাব বছরের প্রথম ৯ মাসে ইফাদ অটোস মুনাফা করেছে ৭৯ কোটি ৫৯ লাখ টাকা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয় ৫ টাকা ৫ পয়সা।

গত বৃহস্পতিবার প্রধান শেয়ারবাজার ডিএসইতে শেয়ারটি ১৩৭ টাকা ৫০ পয়সায়

কেনাবেচা হয়েছে। এর আগে গত ২৩ এপ্রিল শেয়ারটি ১১৭ টাকায় কেনাবেচা হয়। এরপর থেকে শেয়ারটির দর বাড়ছে। বিশেষত গত দুই কার্যদিবসেই শেয়ারটির দর ১১ টাকা বেড়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: