facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

ইস্টার্ন কেবলসের বড় অঙ্কের শেয়ার কিনল বিআরবি


১৬ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ০৯:৩৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


ইস্টার্ন কেবলসের বড় অঙ্কের শেয়ার কিনল বিআরবি

রাষ্ট্রায়ত্ত ইস্টার্ন কেবলসের বড় অংশের শেয়ার কিনেছে কেবল খাতের শীর্ষস্থানীয় বেসরকারি কোম্পানি বিআরবি। গত বুধবার ডিএসইর মাধ্যমে একদিনেই ১৮ শতাংশ শেয়ার কিনেছে প্রতিষ্ঠানটি।

সূত্র জানায়, বিআরবি কেবলস ব্লক মার্কেটের মাধ্যমে ইস্টার্ন কেবলসের ৪৪ লাখ ৩৮ হাজার ৫৪টি শেয়ার কিনেছে, যা ইস্টার্ন কেবলসের মোট শেয়ারের সাড়ে ১৮ শতাংশ। এ পরিমাণ শেয়ার কিনতে বিআরবি কেবলস মোট ৬৬ কোটি ৫৭ লাখ টাকা খরচ করেছে। প্রতিটি শেয়ারের দাম পড়েছে ১৫০ টাকা, যা সর্বশেষ বাজারমূল্যের তুলনায় ১০ টাকা কম।

নিজস্ব ধারণ করা শেয়ার থেকে এই শেয়ার বিক্রি করেছে শীর্ষ ব্রোকারেজ হাউস লংকাবাংলা সিকিউরিটিজ ও শান্তা প্রোপার্টিজ। শেয়ার কেনার এ তথ্য স্বীকার করেছেন বিআরবির চেয়ারম্যান মজিবুর রহমান।

জানতে চাইলে বিআরবি কেবলসের চেয়ারম্যান মজিবুর রহমান জানান, `শেয়ারবাজারে তাদের বড় বিনিয়োগ আছে। এরই অংশ হিসেবে ইস্টার্ন কেবলসের শেয়ার কেনা হয়েছে।` কোনো বিশেষ উদ্দেশ্যে এ শেয়ার কিনেছেন কি-না, জানতে চাইলে তিনি বলেন, `বিনিয়োগের উদ্দেশ্যেই শেয়ার কিনেছি। পরে কী হবে না হবে, তা এখনই বলা সম্ভব নয়।`

বর্তমানে ১০ টাকা অভিহিত মূল্যের ইস্টার্ন কেবলসের মোট শেয়ারসংখ্যা ২ কোটি ৪০ লাখ। এর ৫১ শতাংশের মালিক সরকার। গত অক্টোবর মাস শেষে কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগকারীদের হাতে শেয়ার ছিল মোটের প্রায় ২৭ শতাংশ। প্রাতিষ্ঠানিক অংশ ছিল সাড়ে ১৭ শতাংশ।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: