facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ মে রবিবার, ২০২৪

Walton

৩ দিনের আবহাওয়া পূর্বাভাস


০৭ মে ২০২৪ মঙ্গলবার, ০১:২২  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


৩ দিনের আবহাওয়া পূর্বাভাস

আগামী তিন দিনে দেশের সব বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টি, বজ্রবৃষ্টি এবং কালবৈশাখী হতে পারে। এদিকে গত কয়েকদিনে অতি তীব্র, তীব্র তাপদাহ কমেছে। দেশের কিছু জেলায় এখন মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বইছে, যা প্রশমিত হতে পারে।

তবে অপরিবর্তিত থাকতে পারে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা।

মঙ্গলবার (৭ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৯টার পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি, বজ্রবৃষ্টি হতে পারে।

গোপালগঞ্জ, যশোর ও চুয়াডাঙ্গা জেলাসমূহের ওপর দিয়ে মৃদু ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। এ সমময় সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

দ্বিতীয় ও তৃতীয় দিনেও সকল বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পরবর্তী পাঁচ দিনও বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া পরিস্থিতিতে বলা হয়েছে।

রাষ্ট্রীয় এই সংস্থাটির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফেনীতে। সেখানে ১৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়া সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে। তবে তা ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: