facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ মে সোমবার, ২০২৪

Walton

২৯ তম ইউএস ট্রেড শো শুরু বৃহস্পতিবার


০৮ মে ২০২৪ বুধবার, ১০:৫২  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


২৯ তম ইউএস ট্রেড শো শুরু বৃহস্পতিবার

২৯ তম ইউএস ট্রেড শো শুরু হতে যাচ্ছে আগামী বৃহস্পতিবার। ৯ থেকে ১১ মে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে এই প্রদর্শনী হবে। তিন দিনব্যাপী প্রদর্শনীটি আয়োজন করছে যুক্তরাষ্ট্র দূতাবাস ও বাংলাদেশ আমেরিকান চেম্বার অব কমার্স (অ্যামচ্যাম)। প্রদর্শনীতে যুক্তরাষ্ট্রের প্রায় ৪৪টি কোম্পানি তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় বাংলাদেশ আমেরিকান চেম্বার অব কমার্স (অ্যামচ্যাম)।

সংবাদ সম্মেলনে অ্যামচ্যামের সভাপতি সৈয়দ এরশাদ আহমেদ, ঢাকাস্থ মার্কিন দূতাবাসের বাণিজ্য বিষয়ক কর্মকর্তা জন ফে, ওরাকল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার রুবাবা দৌলা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীতে বাংলাদেশি ভোক্তাদের জন্য যুক্তরাষ্ট্রের ব্যবসা প্রতিষ্ঠানগুলো যেসব উচ্চ মানের, সর্বাধুনিক আমেরিকান পণ্য ও সেবা সরবরাহ করতে পারে, এই ট্রেড শোতে সেগুলো তুলে ধরা হবে। মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে বিনিয়োগ ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে ইউএস ট্রেড শো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

জানা যায়, ট্রেড শো চলাকালীন যুক্তরাষ্ট্রের দূতাবাস পাঁচটি তথ্যবহুল সেমিনারের আয়োজন করবে। উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সংবাদ সম্মেলনে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের বাণিজ্য বিষয়ক কর্মকর্তা জন ফে জানান, বিনিয়োগকৃত টাকা ও মুনাফা নিজ দেশে ফেরত নেয়ার অনিশ্চয়তা আছে মার্কিন বিনিয়োগকারীদের। সাথে আমলাতান্ত্রিক জটিলতা ও আইনি দুর্বলতার কারণে বাংলাদেশে মার্কিন বিনিয়োগ কমছে। তবে অর্থনৈতিক অগ্রগতির কারণে বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিদেশী বিনিয়োগের যথেষ্ট সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

অ্যামচ্যামের সভাপতি সৈয়দ এরশাদ আহমেদ বলেন, সাম্প্রতিক ডলার সংকটের কারণে বিদেশী কোম্পানিগুলোর মুনাফা নিজে দেশে পাঠাতে বেগ পেতে হচ্ছিল। পরিস্থিতির উন্নতি হলেও এখনও খুব একটা সন্তোষজনক নয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: