facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ মে রবিবার, ২০২৪

Walton

রাজধানীতে কত মিলিমিটার বৃষ্টিপাত, জানাল আবহাওয়া অফিস


০৬ মে ২০২৪ সোমবার, ১০:০৮  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


রাজধানীতে কত মিলিমিটার বৃষ্টিপাত, জানাল আবহাওয়া অফিস

রাজধানীতে রোববার রাতে ঝড়ো বাতাস বইতে শুরু করে। বিভিন্ন এলাকায় ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। সেই সঙ্গে হয়েছে বজ্রপাতও। এর ফলে টানা গরমের পর শীতল অনুভব হচ্ছে নগরবাসীর। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ৫৯ কিলোমিটারের মতো। সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ৬ ঘণ্টায় ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

ঢাকায় কালবৈশাখীর সঙ্গে শিলাবৃষ্টিতে তাপমাত্রা কমে স্বস্তি এসেছে জনজীবনে। তবে আকস্মিক বৃষ্টিতে সাময়িক ভোগান্তিতে পড়েছেন পথচারী, দোকানি ও মোটরসাইকেলচালকরা। এর আগে শনিবার রাতেও রাজধানী বিভিন্ন স্থানে বৃষ্টি নেমেছিল। পর পর দুদিন বৃষ্টি নামায় জনজীবনে স্বস্তি নেমেছে।

এদিকে আগামী ৭২ ঘণ্টায় সারা দেশে কালবৈশাখী, শিলাবৃষ্টি ও বজ্রপাত হতে পারে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। একই সঙ্গে সোমবার থেকে বৃষ্টিপাত বেড়ে তাপপ্রবাহ কমার বিষয়ও জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মোহাম্মদ তরিফুল নেওয়াজ কবির বলেন, রাজধানীতে সন্ধ্যা ৬টা থেকে ১২টা পর্যন্ত ৩৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এ সময় ৫৯ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে গেছে রাজধানীতে। নগরীতে চলতি মাসে এ ধরনের কালবৈশাখী বা বজ্রঝড় এটিই প্রথম।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: