facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৪ মে শনিবার, ২০২৪

Walton

যে কারণে বন্ধ হলো আলোচিত রফিকুল ইসলাম মাদানির মাহফিল


০৭ ডিসেম্বর ২০২৩ বৃহস্পতিবার, ০৭:১৯  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


যে কারণে বন্ধ হলো আলোচিত রফিকুল ইসলাম মাদানির মাহফিল

আলোচিত ইসলামী বক্তা রফিকুল ইসলাম মাদানির একটি ওয়াজ মাহফিল পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে নিজ জেলা নেত্রকোনা পৌর এলাকার বর্শীকুড়ায় এক ওয়াজ মাহফিলে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নেত্রকোনা পৌর এলাকার বর্শীকুড়া নামক স্থানে স্থানীয় যুবসমাজ কর্তৃক এক ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। মঙ্গলবারের ওই ওয়াজ মাহফিলে প্রধান অতিথি করা হয় শিশু বক্তা হিসেবে খ্যাত সদ্য কারামুক্ত রফিকুল ইসলাম মাদানিকে (২৮)। বিকেল থেকে শুরু হওয়া ওয়াজ মাহফিল শান্তিপূর্ণভাবে চলতে থাকে। রাত সোয়া ১০টার দিকে প্রধান অতিথি রফিকুল ইসলাম মাদানি মঞ্চে উঠে বক্তব্য দেওয়া শুরু করেন। ওই সময় নেত্রকোনা মডেল থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ মাদানিকে বক্তব্য দেওয়া থেকে বিরত রাখেন। এ সময় উপস্থিত শ্রোতাদের মধ্যে উত্তেজনা দেখা দিলে ওসি সবাইকে শান্ত থাকার আহ্বান জানান।

পরে নেত্রকোনা মডেল থানার ওসি মো: লুৎফুল হক গণমাধ্যমকে বলেন, ওই ওয়াজ মাহফিলের জন্য প্রশাসনের থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি। এ কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় মাহফিল বন্ধ করে দেওয়া হয়।

এদিকে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। তাতে পুলিশকে লক্ষ্য করে রফিকুল ইসলাম মাদানিকে বলতে শোনা গেছে, আমি তো আপনাদেরই সন্তান। আপনার এই এলাকায় থাকার অধিকার আছে, কথা বলার অধিকার আছে। আমার নেই? থাকলে সমস্যাটা করছেন কেন? খোঁচাচ্ছেন কেন?

সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগে ২০২১ সালের ৭ এপ্রিল নেত্রকোনার বাড়ি থেকে রফিকুল ইসলাম মাদানিকে গ্রেপ্তার করে র‌্যাব। ডিজিটাল নিরাপত্তা আইনসহ সবকটি মামলায় জামিন পাওয়ায় গত মাসের শুরুর দিকে জামিন পান তিনি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: