facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১২ মে রবিবার, ২০২৪

Walton

যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধের বিল পাস


১৪ মার্চ ২০২৪ বৃহস্পতিবার, ১০:০৯  এএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধের বিল পাস

মার্কিন পার্লামেন্ট কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক যুক্তরাষ্ট্রের ভূখণ্ডে পুরোপুরি নিষিদ্ধ করা সংক্রান্ত একটি বিল পাস হয়েছে। বুধবার (১৩ মার্চ) প্রতিনিধি পরিষদে ৩৫২-৬৫ ভোটে পাস বিলটি পাস হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স।

প্রতিনিধি পরিষদে (হাউস অব রিপ্রেজেন্টেটিভ) পাসের পর এখন বিলটি যাবে কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে। সেখানে পর্যালোচনা, যাচাই এবং পাস হওয়ার পর হোয়াইট হাউসে পাঠানো হবে সেটি। প্রেসিডেন্ট জো বাইডেন স্বাক্ষরের পর পুরোপুরি আইনে পরিণত হবে সেই বিল।

সিনেটে ভোটের ফলাফলও যেন প্রতিনিধি পরিষদের অনুরূপ হয় সেজন্য সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বুধবারই আহ্বান জানিয়েছেন নিম্নকক্ষের সংখ্যাগরিষ্ঠ দল রিপাবলিকান পার্টির ২য় গুরুত্বপূর্ণ নেতা (নাম্বার ২ হাউস রিপাবলিকান) স্টিভ স্ক্যালিস। এক্স পোস্টে তিনি বলেন, ‘এই বিলটি খুবই স্পর্শকাতর এবং এর সঙ্গে জাতীয় নিরাপত্তার ব্যাপারটি সম্পর্কিত। আমরা আশা করছি, সিনেট এর গুরুত্ব বুঝতে পারবে এবং এটি পাস করবে।’

আমেরিকায় মোটামুটি ১৭ কোটি মানুষ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টিকটক ব্যবহার করছে। টিকটকের মূল কোম্পানি চীনের বাইটড্যান্স। বিশ্বজুড়ে নানা কারণে সমালোচিত শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটক নিষিদ্ধের ব্যাপারে ইতিবাচক মনোভাব আগেই জানিয়ে দিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। অন্যদিকে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অ্যাপটি নিষিদ্ধের পক্ষে থাকলেও এতে ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান মেটা লাভবান হবে বলে মত তাঁর।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: