facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৫ মে বুধবার, ২০২৪

Walton

ব্যাংক লুট: রুমা ও থানচিতে ৪ মামলা


০৫ এপ্রিল ২০২৪ শুক্রবার, ০৭:১২  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


ব্যাংক লুট: রুমা ও থানচিতে ৪ মামলা

বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংকের টাকা ও অস্ত্র লুট এবং ম্যানেজারকে অপহরণের ঘটনায় চারটি মামলা করা হয়েছে। সোনালী ব্যাংক লুটের ঘটনায় রুমা থানায় ৫০ থেকে ৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করে ৩টি ও বুধবার দুপুরে থানচি কৃষি ব্যাংকে টাকা লুটের ঘটনায় থানচি থানায় ৩০ থেকে ৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করে ১টি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে রুমা ও থানচি থানায় এসব মামলা দায়ের করা হয়। মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো. রায়হান কাজেমী।

পুলিশের এই কর্মকর্তা জানান, ব্যাংক ডাকাতির ঘটনায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে রুমায় ৩টি ও থানচিতে ১টি মামলা দায়ের করা হয়েছে। আসামি গ্রেফতারের জন্য অভিযান চলছে। এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, রুমা কৃষি ব্যাংক ম্যানেজার হ্লা শৈ থোয়াই মারমা বাদী হয়ে অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। সোনালী ব্যাংক ম্যানেজারকে মামলা করতে থানায় আসতে বলা হয়েছে বলে জানান তিনি।

এদিকে, থানচিতে গতরাতে ঘণ্টাব্যাপী সন্ত্রাসীদের গোলাগুলিতে আতংক ছড়িয়ে পড়েছিল। এ ব্যাপারে থানচি সদর ইউনিয়নের চেয়ারম্যান ও থানচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অংপ্রু ম্রো বলেন, ঘটনার পর সারাদিনেও এলাকা স্বাভাবিক হয়নি। এলাকার মানুষ আতঙ্কে আছে তবে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

থানচি বাজার কমিটির সভাপতি ও থানচি উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রো জানান, থানচি এলাকায় বিদ্যুৎবিহীন ঘটনায় এখনো আতঙ্ক বিরাজ করছে। অন্যদিকে রুমা ও থানচি ঘটনাস্থল পরিদর্শনে আগামীকাল শনিবার বেলা সাড়ে ১১টায় রুমা উপজেলা কমপ্লেক্স এবং ব্যাংক পরিদর্শন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী, সঙ্গে বান্দরবান ও রাঙ্গামাটির এমপি, বান্দরবানের ডিসি-এসপি থাকবেন। সাড়ে বারোটায় বান্দরবান সার্কিট হাউসে মতবিনিময় এবং সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন তিনি। বেলা আড়াইটায় তিনি বান্দরবান থেকে ঢাকায় ফিরে যাবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাতে সোনালী ব্যাংকের বান্দরবানের রুমা উপজেলা শাখায় হামলা করে। এ সময় সশস্ত্র সন্ত্রাসীরা ব্যাংকের ভল্ট থেকে টাকা নিতে না পারলেও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র লুট করে এবং ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে তুলে নিয়ে যায়।

এরপর বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে রুমা থেকে সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করে র‍্যাব। কিন্তু এ ঘটনার দুই ঘণ্টার মধ্যে আবারও থানচি বাজার ও থানায় হামলা করে সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীদের প্রতিহত করতে অন্তত ৫০০ রাউন্ড গুলি ছোড়ে পুলিশ। ওইদিন মধ্যরাতে বান্দরবানের আলীকদম ২৬ মাইল এলাকায় নিরাপত্তা বাহিনীর একটি চেকপোস্টেও গুলির ঘটনা ঘটে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: