facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৫ মে বুধবার, ২০২৪

Walton

বান্দরবানের তিন উপজেলায় ব্যাংকিং কার্যক্রম বন্ধ


০৪ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার, ১২:২৮  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


বান্দরবানের তিন উপজেলায় ব্যাংকিং কার্যক্রম বন্ধ

ব্যাংকে সন্ত্রাসী হামলা ও লুটের ঘটনার জেরে বান্দরবানের তিন উপজেলার সোনালী ব্যাংকের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। শাখাগুলো হলো রুমা, রোয়াংছড়ি ও থানচি। এ ছাড়া জেলার অন্য সব ব্যাংকে নিয়মিত কার্যক্রম চলছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বেলা ১১টার দিকে সোনালী ব্যাংকের এজিএম ওসমান গনি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নিরাপত্তার কারণে আমরা সকাল থেকেই সাময়িকভাবে রুমা, রোয়াংছড়ি ও থানচি সোনালী ব্যাংকের তিন শাখার কার্যক্রম বন্ধ রেখেছি। তবে অন্যান্য সকল শাখা খোলা রয়েছে।

গত বুধবার (৩ এপ্রিল) দুপুর সোয়া ১২টার দিকে থানচি বাজারে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীরা সাধারণ গ্রাহক ও কর্মকর্তাদের অস্ত্রের মুখে ঠেকিয়ে একটি রুমে বন্ধ করে রাখে। পরে ব্যাংকের ক্যাশ থেকে টাকা লুট করে পালিয়ে যায়।

তার আগে গত মঙ্গলবার (২ এপ্রিল) রাতে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে হামলা চালিয়ে টাকা ও ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। অপহরণ করা হয় রুমা শাখার ম্যানেজার মো. নেজাম উদ্দিনকে। তাকে এখনো উদ্ধার করা যায়নি।

এমতাবস্থায় নিরাপত্তাজনিত কারণে ৩ উপজেলায় সকল ব্যাংক পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাদের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন বান্দরবান সোনালী ব্যাংকের এজিএম ওসমান গনি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: