facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ মে সোমবার, ২০২৪

Walton

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতার প্রতিশ্রুতি আমিরাতের


০৮ মে ২০২৪ বুধবার, ১০:১৫  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতার প্রতিশ্রুতি আমিরাতের

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও পারস্পরিক সহযোগিতা জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ সংযুক্ত আরব আমিরাত। দেশটির রাজধানী আবুধাবিতে মঙ্গলবার অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে এ অভিমত ব্যক্ত করেছেন দেশটির বৈদেশিক বাণিজ্য প্রতিমন্ত্রী ড. থানি বিন আহমেদ আল জাইউদি। এ সময় দুই দেশের মধ্যে গভীর অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে গুরুত্ব দেন উভয় মন্ত্রী।

দ্বিপাক্ষিক বিষয়ের পাশাপাশি, মন্ত্রীরা আঞ্চলিক ও বৈশ্বিক অর্থনৈতিক চ্যালেঞ্জ নিয়েও আলোচনা করেন। উভয়ে চলমান সংকট মোকাবিলা করতে ও টেকসই উন্নয়নের প্রচারে বহুপাক্ষিক সহযোগিতা এবং সমন্বয়ের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ দেন।

বৈঠক শেষে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর জানান, বাংলাদেশে বিনিয়োগের সুযোগ অন্বেষণ করতে ও পারস্পরিক সুবিধার জন্য নতুন নতুন ক্ষেত্র চিহ্নিত করতে সংযুক্ত আরব আমিরাত থেকে আগামী মাসে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল বাংলাদেশ সফর করবে।

বাংলাদেশের অর্থমন্ত্রী সংযুক্ত আরব আমিরাত সরকারের আমন্ত্রণে আবুধাবিতে অনুষ্ঠিত ১৩তম এআইএম (বার্ষিক বিনিয়োগ সভা) কংগ্রেস-২০২৪-এ যোগ দিতে ৩ দিনের রাষ্ট্রীয় সফরে সেখানে অবস্থান করছেন। মঙ্গলবার অর্থমন্ত্রী কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে ও অন্যান্য কয়েকটি অধিবেশনে যোগ দেন। এতে বিশ্বের ১৭৫টি দেশের মন্ত্রী, নীতিনির্ধারক, বিনিয়োগকারী, উদ্যোক্তা ও বিশেষজ্ঞসহ ১০ হাজারেরও বেশি অংশগ্রহণকারী অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধির জন্য উদ্ভাবনী কৌশল নিয়ে আলোচনা করতে একত্রিত হয়েছেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: