facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

বহাল তবিয়তে বঙ্গবন্ধুকে কটুক্তিকারী রিহ্যাবের সহ-সভাপতি


১৭ জানুয়ারি ২০২২ সোমবার, ১১:০৯  এএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


বহাল তবিয়তে বঙ্গবন্ধুকে কটুক্তিকারী রিহ্যাবের সহ-সভাপতি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি ও বহু বিতর্কিত ব্যক্তি এবং ছাত্রদলের সাবেক সদস্য (বিআইটি রাজশাহী) মোহাম্মদ সোহেল রানা এখনো রিহ্যাবের সহ-সভাপতি পদে বহাল তবিয়তেই রয়েছে। তার বিরুদ্ধে প্রতারণাসহ একাধিক অভিযোগ থাকার পরেও কীভাবে তিনি এই পদে বহাল থাকেন এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছের সংগঠনের সাবেক ও বর্তমান নেতারা।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৭ সালে এক আলোচনা সভায় সোহেল রানা বঙ্গবন্ধুকে নিয়ে নানা ধরনের অপমানজনক কথা বলে কটুক্তি করেছেন। বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির করার কারণে রিহ্যাব সদস্যারা তার বিচার চেয়ে সংগঠনের সভাপতির কাছে চিঠি দেয় এবং এর পরিপ্রেক্ষিতে তখন সোহেল রানা ব্যাপক সমলোচনার মুখে পরেন। এছাড়া ওই বছরের ২৬ সেপ্টেম্বর জাতির জনক সম্পর্কে কটুক্তি করার অভিযোগে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এতে রিহ্যাবের তদন্ত কমিটি সোহেল রানার বিরুদ্ধে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির সত্যতা পান। তদন্ত কমিটি তখন সোহেল রানার প্রতিষ্ঠানের সদস্যপদ বাতিলসহ পরিচালনা পর্ষদ থেকে অনতিবিলম্বে অপসারণ করার সুপারিশ করেন। কিন্তু তিনি বিচারকার্য বানচাল করতে সোহেল রানা নিজেই কমিটির চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেন। যা পরে মিথ্যা প্রমাণিত হয় এজাহারে। এছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির কারণে তখন কলাবাগান থানায় তার বিরুদ্ধে একটি জিডি করা হয়। যার নম্বর ১০৯৭ তারিখ ২৪/১০/২০১৭। পরে থানা থেকে তদন্তে গিয়েও বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির সত্যতা পান। এছাড়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করেছে। যার স্বারক নং ঢাকা মেট্রো/৭৯৯ তারিখ ২৫/২/২০১৮। পিবিআই তদন্তেও বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির বিষয়টি সত্যতা পান।

এছাড়া অভিযোগ পাওয়া যায়, সোহেল রানা ২০১৩ সালে রিহ্যাবের মেলায় বিওসিএল’র প্রতিষ্ঠানের আড়ালে ‘পূবাচল পার্ক টাউন’ প্রকল্প অবৈধভাবে প্রদর্শন করে। এই অবৈধ প্রকল্প দেখিয়ে মানুষের কাছে কোটি কোটি হাতিয়ে নেন। পরে বিষয়টি রিহ্যাব ফেয়ার স্ট্যান্ডিং কমিটি ও রাজউক পরিদর্শন করে জালিয়াতি ধরা পড়ে। পরে রিহ্যাবের সদস্যপদ বাতিল করে দেয় তারা।

রিহ্যাবের সাবেক এক নেতা বলেন, রিহ্যাবের বোর্ড দ্বারা মনোনীত কমিটির রিপোর্ট ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত রিপোর্ট এবং কলাবাগান থানার রিপোর্ট প্রমাণিত হওয়ার পরেও সে কীভাবে সহ-সভাপতি পদে বহাল থাকেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তিকারী সোহেল রানা বর্তমান ব্যবসাবান্ধব মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকারকে মারত্মক আহত করেছে। এছাড়া ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের সুনামক্ষুন্ন করেছে। তাই অতিবিলম্বে রিহ্যাবের সদস্যপদ বাতিলসহ সহ-সভাপতি পদ থেকে অপসারণ করার দাবি জানানো হয়।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: