facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৫ মে বুধবার, ২০২৪

Walton

নাচোলে জমে উঠেছে ঈদের কেনাকাটা


০২ এপ্রিল ২০২৪ মঙ্গলবার, ০১:৪১  পিএম

মোহাম্মদ আলী, নাচোল উপজেলা প্রতিনিধি

শেয়ার বিজনেস24.কম


নাচোলে জমে উঠেছে ঈদের কেনাকাটা

সামনে ঈদ উল ফিতর। আর ঈদ যতই ঘনিয়ে আসছে, নাচোল উপজেলার মার্কেটগুলোতে ক্রেতাদের আনাগোনা ততই বেড়ে চলেছে। আর সেই সাথে জমে উঠেছে ঈদের কেনাকাটা। উপজেলার বিভিন্ন বিপণি বিতানের পাশাপাশি ফুটপাতের দোকান গুলোতে শুরু হয়েছে কেনাকাটা।নিজের পছন্দের পোশাক কিনতে এক মার্কেট থেকে আরেক মার্কেটে ছুটে যাচ্ছেন ক্রেতারা। এদিকে ক্রেতাদের সন্তুষ্ট করতে চেষ্টার কোনো কমতি রাখছেন না বিক্রেতারা। এছাড়া ক্রেতাদের আকৃষ্ট করতে বিশেষ মূল্যছাড় দিচ্ছে অনেক প্রতিষ্ঠান।

সোমবার উপজেলার বিভিন্ন মার্কেটগুলোতে কাপড়, জুতা স্যান্ডেল ও কসমেটিক্স দোকানে ক্রেতা সাধারণের ভিড় বেশি লক্ষ্য করা গেছে। এছাড়াও ফুটপাতের দোকান গুলোতে নিম্নবিত্ত মানুষদের আনাগোনা রয়েছে।

অন্যদিকে টেইলার্স গুলোতেও পোষাক তৈরিতে ব্যস্ত সময় পার করছেন দর্জিরা।

ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিবারের মতো এবারও ঈদ বাজারে দেশীয় বিভিন্ন ব্র্যান্ডের আধুনিক ডিজাইনের সব ধরনের পোশাক রয়েছে। পাঞ্জাবি, শার্ট, গেঞ্জি, থ্রি-পিস, জুতা স্যান্ডেল ও শিশুদের জন্য সব ধরনের কাপড়ও পাওয়া যাচ্ছে। পুরুষ ক্রেতাদের তুলনায় নারী ক্রেতাই বেশি দেখা যাচ্ছে। তবে গত বছরের তুলনায় এবার সব পোশাকের দাম একটু বেশি বলে দাবি ক্রেতাদের। মার্কেটের কয়েকজন কাপড়ের দোকানদারের সঙ্গে কথা হলে তারা বলেন, এবার ক্রেতার চাহিদা মাথায় রেখে ভিন্ন ভিন্ন ডিজাইনের পোশাক উঠিয়েছি।

পরিবারসহ কেনাকাটা করতে এসেছেন সাহানা ইয়াসমিন। তিনি বলেন, রোজার শেষ সময় মার্কেটে অনেক ভিড় থাকে। তাই আগেই কেনাকাটা সেরে ফেলছি। তবে দাম গতবছরের তুলনায় অনেকটা বেশি।

মার্কেটের কয়েকজন কসমেটিক্স ও জুতা স্যান্ডেলের দোকানদারের সঙ্গে কথা হলে তারা বলেন, কেনাবেচা ভালই হচ্ছে, তবে রোজার শেষের দিকে আরও ভালো হবে বলে আশা করছি।

নাচোল থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকার বলেন, ঈদ উল ফিতরকে সামনে রেখে ব্যবসায়ী ও ক্রেতারা যেন নির্বিঘ্নে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা তৎপর রয়েছে

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: