facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১১ মে শনিবার, ২০২৪

Walton

নতুন চাকরিতে জানতেই হবে যে কথা


২৮ এপ্রিল ২০২৪ রবিবার, ১১:৪৩  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


নতুন চাকরিতে জানতেই হবে যে কথা

নতুন চাকরিতে যোগদানের পর অনেকেই ম্যানেজমেন্ট সমস্যার সম্মুখীন হন। এর কারণ হলো, আগের চাকরির রুটিন থেকে নতুন চাকরির রুটিন অনেকটাই ভিন্ন হতে পারে। আবার, অনেক ক্ষেত্রে পুরোপুরি উল্টো রুটিনও হতে পারে। এক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখা জরুরি।

পেছনে তাকানোর সুযোগ নেই

নতুন চাকরিতে যোগদানের পর পেছনে ফিরে তাকানোর সুযোগ নেই। কারণ, আপনি ইতোমধ্যেই সিদ্ধান্ত নিয়েছেন যে, আপনি এই চাকরিটা করবেন। তাই, এখন আপনার লক্ষ্য হবে এই চাকরিতে সফল হওয়া।

সাফল্য এনে দেবে অটোসাজেশন

সময় আপনার। তাই, আপনি সময়কে সঠিকভাবে পরিচালনা করতে পারবেন বলে বিশ্বাস রাখুন। প্রতিদিন নিজেকে বলুন, ‘আমি নির্দিষ্ট সময়ের আগেই অফিসে পৌঁছব।’ এই অটোসাজেশন আপনাকে সাফল্যের পথে এগিয়ে নিয়ে যাবে।

জ্যামের শহর কথাটি মাথায় রাখুন

ঢাকা একটি জ্যামের শহর। তাই, অফিসে যাওয়ার সময় হাতে পর্যাপ্ত সময় রেখে বের হওয়া উচিত। রাস্তায় জ্যাম থাকতে পারে, এ কথাও মাথায় রাখতে হবে। জ্যামের অজুহাতে অফিসে দেরি করে পৌঁছানো কখনোই বুদ্ধিমান ও কর্মঠ মানুষের পরিচয় বহন করে না।

নজড় কিন্তু আপনার দিকেই

নতুন চাকরিতে যোগদানের পর সবার নজর আপনার দিকে থাকে। তাই, আপনি কখন অফিসে আসেন, কখন যান, কতটুকু অবসর যাপন করেন, এসব বিষয় খেয়াল রাখবেন। শুরুতেই যদি অফিসে দেরি করেন তবে আপনার ব্যাপারে অফিস ভালো ধারণা করবে না।

এক দোষে ঢাকা পড়বে সব গুণ

আপনি যতই দক্ষ-অভিজ্ঞ এবং কর্মঠ হোন না কেন, দেরি করার অপরাধে আপনার সব যোগ্যতা ঢাকা পড়ে যাবে অফিসের চোখে। তাই, চেষ্টা করবেন যেন অফিসের শুরুর দিনগুলোতে দেরি না হয়।

টার্গেট কিন্তু প্রমোশন

প্রথমেই যদি অফিসকে জানিয়ে দিতে পারেন যে, আপনি সময়ের প্রশ্নে আপোস করেন না, তবে প্রমোশন পথে একধাপ এগিয়ে থাকবেন আপনি। শুধু প্রমোশনই নয়, সপ্নের আকাশ ছোঁয়াও আরও সহজ হয়ে যাবে আপনার জন্য।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: