facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

চট্টগ্রামে রিহ্যাব মেলায় ছাড় অফার


০৯ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার, ১১:২৫  এএম

নিজস্ব প্রতিবেদক


চট্টগ্রামে রিহ্যাব মেলায় ছাড় অফার

২৫০টি রেডি ফ্ল্যাট নিয়ে মেলায় এসেছে আবাসন নির্মাণ প্রতিষ্ঠান এপিক প্রপার্টিজ। মেলা উপলক্ষে ক্রেতাদের দেওয়া হচ্ছে পাঁচ লাখ টাকা পর্যন্ত ছাড়। যে কোনো এলাকার ফ্ল্যাটে ৫ শতাংশ মূল্য ছাড় দিচ্ছে ইক্যুটি প্রপার্টিজও। অন্যান্য কোম্পানিও দিচ্ছে স্থানভেদে বিশেষ ছাড়। চট্টগ্রামের র‌্যাডিসন ব্লুতে শুরু হওয়া রিহ্যাবের চার দিনের এ মেলায় ক্রেতা আকর্ষণে কম-বেশি সব প্রতিষ্ঠানই এমন ছাড় দিচ্ছে।

`স্বপ্নিল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ`- এ স্লোগান নিয়ে আয়োজিত আবাসন মেলায় এবার ৫৯ প্রতিষ্ঠান ৮৩টি স্টল নিয়ে অংশ নিয়েছে। ১১তম এ মেলার আয়োজন করেছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

এপিক প্রপার্টিজের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং খুরশীদ আলম সমকালকে জানান, তারা প্রায় ২৫০টি রেডি ফ্ল্যাট ও বাণিজ্যিক স্পেস নিয়ে মেলায় এসেছেন। তার আশা মেলায় গতবারের চেয়ে ভালো সাড়া পাবেন।

ইক্যুটি প্রতি বর্গফুটে ৫ শতাংশ ছাড় দিচ্ছে বলে জানান সেলস এক্সিকিউটিভ শ্যামল রায়। তিনি বলেন, তাদের রেডি ফ্ল্যাটের সংখ্যা কম। এছাড়া আবাসিক, বাণিজ্যিকসহ ১০ চলমান প্রকল্পে বুকিং নেওয়া হচ্ছে।

এয়ারবেল নামের একটি কোম্পানি কাতালগঞ্জে প্রতি বর্গফুটে ৫০০ টাকা, জামালখানে ৫০০ থেকে ৮০০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে।

মেলায় অংশ নিয়েছে ঋণ প্রদানকারী আর্থিক প্রতিষ্ঠানও। এগুলোর মধ্যে রাষ্ট্রীয় হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন সর্বোচ্চ ২০ বছর মেয়াদি সাড়ে ৮ থেকে সাড়ে ৯ শতাংশ পর্যন্ত ঋণ দিচ্ছে। অন্যান্য কোম্পানির সুদহারও বেশ কম। মেলায় আসা তরুণ নগর পরিকল্পনাবিদ প্রকৌশলী জাহিদ আবছার চৌধুরী বলেন, সাধ্যের মধ্যে সকলে যেন আবাসন নিশ্চিত করতে পারে সেজন্য ঋণ সুবিধা আরও বাড়াতে হবে।

শুক্রবার চার দিনের এ মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম। রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রিহ্যাব চট্টগ্রাম অঞ্চলের চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী।

আবদুচ ছালাম বলেন, আবাসন খাতের সমস্যা সমাধানে সিডিএ কাজ করছে। রিহ্যাবের পক্ষ থেকে যেসব সমস্যা জানানো হয়েছে, সেগুলো সমাধান করা হবে। আগামী মার্চের মধ্যে ফ্ল্যাট ও প্লট নিবন্ধনের সুবিধার্থে ওয়ান স্টপ সার্ভিস চালু, সহজে নকশা অনুমোদনের ব্যবস্থা করা হবে। তিনি আবাসন ব্যবসায়ীদের আইন মেনে চলার আহ্বান জানান।

আগামী রোববার পর্যন্ত মেলা সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। একবার প্রবেশে মূল্য রাখা হয়েছে ৫০ টাকা এবং মাল্টিপল টিকিটে চারবার প্রবেশ করা যাবে ১০০ টাকায়। এ ছাড়া শুক্রবার সকালে অনুষ্ঠিত হবে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: