facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ এপ্রিল সোমবার, ২০২৪

Walton

এসআই-কনস্টেবলসহ ৬৫০ জনকে বদলিতে ইসির সায়


১৪ ডিসেম্বর ২০২৩ বৃহস্পতিবার, ০৬:৩৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


এসআই-কনস্টেবলসহ ৬৫০ জনকে বদলিতে ইসির সায়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য পুলিশের উপপরিদর্শক (এসআই), সহকারী উপপরিদর্শক (এএসআই), সার্জেন্ট কনস্টেবলসহ ৬৫০ জনকে বদলি ও পদায়নে সম্মতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ইসির উপসচিব মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগকে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে জানানো হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে নিরস্ত্র পুলিশ পরিদর্শক/অফিসার ইনচার্জ/এসআই/এএসআই/ টিএসআই/নায়েক/কনস্টেবল পদে বদলি/পদায়নের লক্ষ্যে সম্মতির জন্য অনুরোধ করেছেন।

তারমধ্যে, নিরস্ত্র পুলিশ পরিদর্শক ২৩ জন, টিএসআই এজন, এসআই নিরস্ত্র ১০ জন, এসআই সশস্ত্র ৪৪ জন, এসআই ২০, সার্জেন্ট একজন, নায়েক সাতজন, এএসআই নিরস্ত্র ১৩ জন, পুলিশ কনস্টেবল ৫২৪ এবং রাজশাহী রেঞ্জের এসআই নিরস্ত্র সাতজন।

বর্ণিতাবস্থায়, উল্লিখিত ছকে বর্ণিত নিরস্ত্র পুলিশ পরিদর্শক/অফিসার ইনচার্জ/এসআই/এএসআই/টিএসআই, নায়েক/কনস্টেবল পদে প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের বিষয়ে মাননীয় নির্বাচন কমিশন সম্মতি প্রদান করেছেন।

এর আগে, গত ৬ ডিসেম্বর ১১০ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং ৩৩৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলির প্রস্তাব অনুমোদন দেয় নির্বাচন কমিশন। এরও আগে আরও ৪৭ ইউএনওর বদলির অনুমোদন দেয় ইসি।

উল্লেখ্য, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে গত ৩০ নভেম্বর ইউএনও ও থানার ওসিদের বদলি করতে জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। যাদের বদলি করা হবে সেই প্রস্তাব কমিশনে পাঠাতে বলা হয়েছিল।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: