facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০২ মে বৃহস্পতিবার, ২০২৪

Walton

`ইন্টারন্যাশনাল উইমেন অফ কারেজ অ্যাওয়ার্ড` পেলেন ফৌজিয়া করিম


০৫ মার্চ ২০২৪ মঙ্গলবার, ০৪:৩৯  পিএম

শেয়ার বিজনেস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


`ইন্টারন্যাশনাল উইমেন অফ কারেজ অ্যাওয়ার্ড` পেলেন ফৌজিয়া করিম

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইন্টারন্যাশনাল উইমেন অফ কারেজ অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের ফৌজিয়া করিম ফিরোজ। সুপ্রিম কোর্টের এই আইনজীবীকে প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার আদায়ে লড়াই করার জন্য এই সম্মাননা দেয়া হয়েছে।

স্থানীয় সময় সোমবার (৪ মার্চ) হোয়াইট হাউসে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন এবং দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী, ফার্স্ট লেডি জিল বাইডেন এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে উক্ত পুরস্কার তুলে দেন। এ বছর বাংলাদেশ ছাড়াও আফগানিস্তান, বেলারুশ, বসনিয়া এন্ড হার্জেগোভিনা, মিয়ানমার, কিউবা, ইকুয়েডর, গাম্বিয়া, ইরান, জাপান, মরক্কো, নিকারাগুয়া এবং উগান্ডার নারীরা এই পুরস্কার পেয়েছেন।

উল্লেখ্য, ফৌজিয়া করিম বর্তমানে তার নিজস্ব আইন চেম্বারের প্রধান এবং ফাউন্ডেশন ফর ল এন্ড ডেভেলপমেন্ট (এফএলএডি)-র চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব পালন করছেন। তার নেতৃত্বে ফ্লাড ২০১৫ সালের গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি গৃহকর্মীদের অধিকার রক্ষায় অপর্যাপ্ত বলে রায় দিয়েছে।

তাছাড়া, এর আগে ফৌজিয়া করিম ব্যক্তিগতভাবে পোশাক শ্রমিকদের পক্ষে তাদের নিয়োগকর্তাদের বিরুদ্ধে প্রায় ৩ হাজার মামলা দায়ের করেছেন এবং বাংলাদেশ স্বাধীন গার্মেন্টস শ্রমিক ইউনিয়ন ফেডারেশন (বিআইজিইউএফ) এবং গৃহকর্মী নির্দেশিকা প্রতিষ্ঠায় সহায়তা করেছেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

নারী ও নারী উদ্যোক্তা -এর সর্বশেষ