facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

আজিজ কো-অপারেটিভ: ২ বিতর্কিত সদস্যেকে বহিষ্কার চেয়ে স্মারকলিপি


১৮ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার, ০৪:০৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


আজিজ কো-অপারেটিভ: ২ বিতর্কিত সদস্যেকে বহিষ্কার চেয়ে স্মারকলিপি

আজিজ কো-অপারেটিভ কমার্স এন্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডে(এসিসিএফ) সমবায় অধিদপ্তরের গঠিত অন্তবর্তীকালীন কমিটির দুই সদস্যকে অবাঞ্চিত ঘোষণা করেছে ঢাকায় গ্রাহকদের সংগঠন "আমানতকারী স্বার্থ সংরক্ষণ কমিটি"।

গত বুধবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে সমবায় ভবনের নিচে এক সংক্ষিপ্ত সমাবেশ থেকে তারা ওই দুই সদস্যকে অবাঞ্চিত ঘোষণা করেন। এই দুই সদস্য হচ্ছেন-ইঞ্জিনিয়ার প্রেম কুমার মন্ডল ও মাহবুবুর রহমান। সমাবেশ শেষে সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালকের কাছে আমানতকারী স্বার্থ সংরক্ষণ কমিটির সদস্যরা একটি স্মারকলিপি দিয়েছেন।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রফিকুল আলম রানা ও হেলাল উদ্দিন আহমেদ সাক্ষরিত স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, উপ-নিবন্ধক মিজানুর রহমানকে প্রধান করে নবগঠিত অন্তর্র্বতীকালীন কমিটির সদস্য প্রেম কুমার মন্ডল, মাহবুবুর রহমান ও প্রতিষ্ঠানটির সাবেক সেক্রেটারি এসএম হারুন সহ কয়েকজন গত ২৫ জুলাই রাজধানী একটি অনুষ্ঠানে ছল-চাতুরি মাধ্যমে একটি কমিটি গঠন করেন। ওই অনুষ্ঠানটির সভাপতিত্ব করেছিলেন বীর মুক্তিযোদ্ধা রফিকুল আলম রানা। আর ওই কমিটির সভাপতি ছিলেন প্রেম কুমার মন্ডল ও সহ-সভাপতি ছিলেন মাহবুবুর রহমান। অবৈধ ওই কমিটি সমবায় অধিদপ্তর বৈধতা না দেওয়া, অবাঞ্চিত ঘোষণা করাসহ নানাবিধ কারণে ওই কমিটি থেকে গত ২৭ অক্টোবর পদত্যাগ করেন বীর মুক্তিযোদ্ধা রফিকুল আলম রানা। ওই কমিটি সম্পূর্ণ অবৈধ ও আইন বিরোধী ছিল বলেও স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়েছে, এর আগে যুগ্ম-নিবন্ধক রিক্তা দত্তের নেতৃত্বাধীন অন্তর্র্বতীকালীন কমিটির মেয়াদ শেষ হলে কিছুদিন আগে নতুন যে অন্তর্র্বতীকালীন কমিটি গঠন করা হয়েছে তাতে বিতর্কিত প্রেম কুমার মন্ডল ও মাহবুবুর রহমান কিভাবে সদস্য হলেন? নবগঠিত এই অন্তবর্তীকালীন কমিটি থেকে বিতর্কিত দুই সদস্যের বহিষ্কার দাবি করেছেন তারা।

স্মারকলিপি দেওয়ার আগে সংক্ষিপ্ত সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রফিকুল আলম রানা, সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন আহমেদ, সহ-সভাপতি তালিম হোসেন ভূঁইয়া,যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হামিদসহ গ্রাহকেরা।

উল্লেখ্য, আজিজ কো-অপারেটিভ কমার্স এন্ড ফাইন্যান্স ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা কমিটি বর্তমানে মহামান্য হাইকোর্টে একটি রিটের নির্দেশনায় চলছে। ওই রিট টি চলমান থাকায় অধিদপ্তর ইতিপূর্বে তিনবার অন্তর্র্বতীকালীন কমিটি করলেও বর্তমান কমিটির কাছ থেকে দায়িত্ব হস্তান্তর বা নতুন কমিটি গঠনের কার্যক্রম শুরু করতে পারেনি।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: