facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ মে শনিবার, ২০২৪

Walton

অধিকাংশ তালিকাভুক্ত সিমেন্ট কোম্পানিতে সুখবর


০৫ মে ২০২৪ রবিবার, ১০:০৯  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


অধিকাংশ তালিকাভুক্ত সিমেন্ট কোম্পানিতে সুখবর

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের অধিকাংশ কোম্পানির চলতি বছরের জানুয়ারি-মার্চে আয় ও মুনাফা বেড়েছে। আলোচ্য সময়ে পাঁচ কোম্পানির মধ্যে আয় বেড়েছে তিনটির এবং মুনাফা বেড়েছে চার কোম্পানির। কোম্পানিগুলোর জানুয়ারি-মার্চের আর্থিক প্রতিবেদন বিশ্লেষণে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, ২০২৩-২৪ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কনফিডেন্স সিমেন্টের সমন্বিত আয় হয়েছে ১৩১ কোটি ১৫ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৩৭ কোটি ২৭ লাখ টাকা। আলোচ্য প্রান্তিকে কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ২৬ কোটি টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১৪ কোটি টাকা।

ক্রাউন্ট সিমেন্টের সর্বশেষ প্রান্তিকে আয় হয়েছে ৯১৬ কোটি টাকা, আগের হিসাব বছরে একই প্রান্তিকে যা ছিল ৭৯৮ কোটি টাকা। আয় বাড়লেও আলোচ্য প্রান্তিকে নিট মুনাফা কমে দাঁড়িয়েছে ১৭ কোটি টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২২ কোটি টাকা।

সর্বশেষ প্রান্তিকে মেঘনা সিমেন্টের আয় হয়েছে ৬০ কোটি টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৫৮ কোটি টাকা। আয় বাড়ার পাশাপাশি এ প্রান্তিকে নিট মুনাফা বেড়ে হয়েছে ৫৮ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১২ লাখ টাকা।

তৃতীয় প্রান্তিকে প্রিমিয়ার সিমেন্টের আয় হয়েছে ৭৫৩ কোটি টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৬০১ কোটি টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ২৭ কোটি টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩১ কোটি টাকা। হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশের চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) আয় হয়েছে ৪৮০ কোটি টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৫৬৮ কোটি টাকা। আলোচ্য সময়ে নিট মুনাফা হয়েছে ৩৯ কোটি টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৮ কোটি টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: