facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

৩৭ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছে রেমিট্যান্স অ্যাওয়ার্ড


০৭ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার, ১১:৫৮  এএম

নিজস্ব প্রতিবেদক


৩৭ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছে রেমিট্যান্স অ্যাওয়ার্ড

ব্যাংকিং চ্যানেলে শীর্ষ রেমিট্যান্স প্রেরণকারী ও আহরণকারী ৩৭ ব্যক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার দেবে বাংলাদেশ ব্যাংক।

২০১৭ সালে রেমিট্যান্স পাঠিয়ে এবং পাঠাতে সহায়তা করে বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার দেওয়া হবে।

আগামী ২০ সেপ্টেম্বর মিরপুরস্থ বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমিতে (বিবিটিএ) আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে। বাংলাদেশ ব্যাংকের ফিন্যানশিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক মো. আবুল বশর এ তথ্য জানান।

তিনি বলেন, রেমিট্যান্স প্রেরণে উৎসাহিত করতে ২০১৪ সাল থেকে ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ প্রবর্তন করা হয়। দক্ষ রেমিটার, অদক্ষ রেমিটার, বন্ড ইনভেস্টর এনআরবি, এক্সচেঞ্জ হাউস ওনার এনআরবি ও সর্বোচ্চ রেমিট্যান্স গ্রহণকারী ব্যাংককে এ পুরস্কার প্রদান করা হয়। এর ধারাবাহিকতায় ২০১৭ সালের জন্য ৩৭ ব্যক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে।

রেমিট্যান্সের তথ্য পর্যালোচনায় দেখা গেছে, গত চার বছরের মধ্যে দেশে ২০১৪-১৫ অর্থবছরে সর্বোচ্চ রেমিট্যান্স এসেছে। এ সময় রেমিট্যান্স এসেছিল এক হাজার ৫৩১ কোটি ৬৯ লাখ ডলার। গত ২০১৬-১৭ অর্থবছরে প্রবাসীদের রেমিট্যান্স পাঠানোর পরিমাণ ছিল এক হাজার ২৭৬ কোটি ৯৪ লাখ ডলার। আর সর্বশেষ ২০১৭-১৮ অর্থবছরে এক হাজার ৪৯৮ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছিল প্রবাসীরা, যা তার আগের অর্থবছরের চেয়ে ১৭.৩ শতাংশ বেশি।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: