facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

১৪ প্রতিষ্ঠানকে ১৬ লাখ টাকা জরিমানা


৩০ মে ২০১৭ মঙ্গলবার, ০৮:১৩  পিএম

শেয়ার বিজনেস24.কম


১৪ প্রতিষ্ঠানকে ১৬ লাখ টাকা জরিমানা

রোজার তৃতীয় দিন মঙ্গলবার ঢাকার বিভিন্ন এলাকায় ভেজালবিরোধী বিশেষ অভিযানে ১৪ প্রতিষ্ঠানকে ১৬ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

জেলা প্রশাসন, র‌্যাব, এপিবিএন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় ছয়টি মোবাইল কোর্টের মাধ্যমে এ জরিমানা করা হয়।

বিএসটিআই’র সিএম লাইসেন্সের শর্তভঙ্গ ও ভোক্তা অধিকার আইন লঙ্ঘন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ইফতারি তৈরি ও বিক্রির দায়ে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো, ওয়ারীর হোটেল সুপার, মিটফোর্ডের নিজাফ এন্টারপ্রাইজ, আমিনুল হক, ফাইভ ব্রাদার্স, আকুর রহমান, ওয়াহিদুর রহমান ও সিফাত এন্টারপ্রাইজ, উত্তরার আররা ফুড অ্যান্ড বেভারেজ, লালবাগের নূর ফুড প্রোডাক্টস, কেরাণীগঞ্জের সাগর ফুড প্রোডাক্টস এবং সাভারের অনিক ফুড প্রোডাক্টস, বনফুল অ্যান্ড কোং ও ইসলাম বেকারি।

বিএসটিআই ও র‌্যাব-৪-এর উদ্যোগে র‌্যাব সদর দফতরের ম্যাজিস্ট্রেট মো. গাউছুল আজমের নেতৃত্বে সাভার উপজেলায় ভেজালবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিএসটিআইর সহকারী পরিচালক (সিএম) কেএম হানিফও উপস্থিত ছিলেন।

অভিযানে অনিক ফুড প্রোডাক্টস কর্তৃপক্ষকে বিএসটিআইর লাইসেন্স ছাড়া ঝুড়িতে লাচ্ছা সেমাই বিক্রির অভিযোগে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। একই অভিযানে বিএসটিআই’র সিএম লাইসেন্স গ্রহণ না করে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পাউরুটি, বিস্কুট ও কেক উৎপাদন করার অপরাধে হেমায়েতপুরের বনফুল অ্যান্ড কোং কর্তৃপক্ষকে তিন লাখ টাকা এবং ইসলাম বেকারিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে সাভার থানা রোড এলাকায় একটি মশার কয়েল উৎপাদনকারী প্রতিষ্ঠানের মালিক উপস্থিত না থাকায় সব মালামালসহ কারখানাটি বাড়ির মালিকের জিম্মায় দেয়া হয় এবং প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নিয়মিত মামলার নির্দেশ দেয়া হয়।

ঢাকা মহানগরীতে অপর পাঁচ অভিযানে সিএম লাইসেন্স ছাড়া অবৈধভাবে সাগর, খাজানা ও রুচি ব্র্যান্ডের লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রি বিতরণের দায়ে কেরানীগঞ্জের সাগর ফুড প্রোডাক্টস কর্তৃপক্ষকে এক লাখ টাকা এবং নোংরা পরিবেশে ইফতার তৈরি করায় ওয়ারির হোটেল সুপারকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

সিএম লাইসেন্স ছাড়াই বিস্কুট উৎপাদনের দায়ে লালবাগের নূর ফুড প্রোডাক্টস কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা, অবৈধভাবে ড্রিংকিং ওয়াটার উৎপাদন ও বিতরণের দায়ে দক্ষিণখান উত্তরা এলাকার আররা ফুড অ্যান্ড বেভারেজ কর্তৃপক্ষকে ৫০ হাজার এবং স্বস্তি পিউর ড্রিংকিং ওয়াটারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

মিটফোর্ড এলাকায় অভিযান চালিয়ে ইউনিলিভারের পানি বিশুদ্ধকরণ পাম্প নকলের অপরাধে নিজাফ এন্টারপ্রাইজ, আমিনুল হক, সিফাত এন্টারপ্রাইজ, আকুর রহমান, ওয়াহিদুর রহমান এবং ফাইভ ব্রাদার্সের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: