facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

র‍্যাব ক্যাম্পে ‘আত্মঘাতী হামলা’


১৭ মার্চ ২০১৭ শুক্রবার, ০৯:৩৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


র‍্যাব ক্যাম্পে ‘আত্মঘাতী হামলা’

রাজধানীর উত্তরার আশকোনা এলাকায় হজক্যাম্পে র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে হামলাকারী নিহত হয়েছেন বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

চট্টগ্রামের সীতাকুণ্ডের দুটি জঙ্গি আস্তানায় অভিযানে চারজন নিহতের ঘটনার একদিন পর এ ঘটনা ঘটল।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের জানান, আশকোনার হজক্যাম্পের পাশেই অবস্থিত র‍্যাবের অস্থায়ী ক্যাম্প। ওই অস্থায়ী ক্যাম্পের নির্মাণকাজ চলছে। এখানে র‍্যাব প্রশাসনের কিছু লোকজন আর কিছু নির্মাণশ্রমিক থাকেন। ক্যাম্পের একটি মাত্র গেট। চারদিকে গ্রিল ও দেয়াল দিয়ে বাউন্ডারি দেওয়া। বাউন্ডারির একপাশে দুপুর ১টার দিকে একজন অপরিচিত লোককে হাঁটতে দেখে র‍্যাবের সদস্যরা তাঁকে চ্যালেঞ্জ করে। এ সময় তিনি বোমার বিস্ফোরণ ঘটান। এতে ঘটনাস্থলেই হামলাকারী নিহত হন। এ সময় র‍্যাবের দুই সদস্য ল্যান কর্পোরাল মিজান ও কনস্টেবল আরিফ আহত হয়েছেন।

তাঁদের সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর হামলাকারীর দেহ বিস্ফোরণের কারণে ক্ষত-বিক্ষত হয়েছে বলেও তিনি জানান।

মুফতি মাহমুদ আরো জানান, বর্তমানে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে কাজ করছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হামলাকারী কোনো জঙ্গি সংগঠনের সদস্য। তবে কোন সংগঠনের তা এখনই স্পষ্ট করে বলা যাচ্ছে না।

এ বিষয়ে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম মিয়া জানান, আশকোনায় র‍্যাবের নির্মাণাধীন কার্যালয়ে এক ব্যক্তি দেয়াল টপকে ভেতরে ঢোকেন। এ সময় র‍্যাব সদস্যরা তাঁকে বাধা দিতে গেলে ওই ব্যক্তি নিজের শরীরে থাকা বোমার বিস্ফোরণ ঘটান।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: