facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

রাজধানীতে পরিবহন সঙ্কট, ভাড়াও বেশি


২৪ জুন ২০১৭ শনিবার, ০৩:৪২  পিএম

শেয়ার বিজনেস24.কম


রাজধানীতে পরিবহন সঙ্কট, ভাড়াও বেশি

রাজধানীতে লোকাল রুটে ব্যাপক পরিবহন সঙ্কট দেখা দিয়েছে।

শনিবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বাস স্টপেজগুলোতে যাত্রীদের উপচে পড়া ভিড়। বাসের জন্যে ঘন্টার পর ঘন্টা অপক্ষো করেও সঠিক গন্তেব্যে যেতে পারছেন না যাত্রীরা। বেশিরভাগ বাস লোকাল স্টপেজে থামছে না। এছাড়া লোকাল বাসে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে।  

সরেজমিনে মহাখালী, ফার্মগেট, কাকরাইল, মালিবাগ ও মৌচাক ঘুরে দেখা গেছে, বাস স্টপেজগুলোতে যাত্রীদের দীর্ঘ লাইন। মহাখালী কাঁচাবাজার বাস স্টপেজে কথা হয় তিতুমীর কলেজের ছাত্র আব্দুল গফুরের সঙ্গে। তিনি গাবতলীতে যাওয়ার উদ্দেশ্যে সকাল ৮টা থেকে বাস স্টপেজে বসে আছেন। প্রায় দুই ঘন্টা অপেক্ষা করেও তিনি বাস পাননি। রবরবসহ কয়েকটি পরিবহনের বাস পেলেও তিনি যেতে পারেননি। এসব বাস সরাসরি পাটুরিয়া পর্যন্ত যাত্রী বহন করছে।

আজমেরী পরিবহনের কয়েকটি বাসও দেখা গেছে, নিজস্ব রুট পরিবর্তন করে গাবতলীর যাত্রী বহন করছে। এভাবে ঈদকে সামনে রেখে অনেক পরিবহনের বাস নিজস্ব রুট পরিবর্তন করে দূর-দূরান্তের যাত্রী বহন করছে।

মৌচাক ও মালিবাগে একই দৃশ্য দেখা গেছে। দীর্ঘ লাইন যাত্রীদের। যাত্রীরা জানালেন, বেশিরভাগ বাস লোকাল স্টপেজে থাকছে না। যা দু’ একটি থাকছে সেগুলো আদায় করা হচ্ছে মাত্রাতিরিক্ত ভাড়া। সুপ্রভাত’র বাসে মৌচাক থেকে বসুন্ধারা পর্যন্ত ভাড়া ১০টাকা। কিন্তু শনিবার সকাল থেকে নেওয়া হচ্ছে ২০ থেকে ২৫ টাকা। প্রতিটি বাসেই এভাবে বেশি ভাড়া আদায় করা হচ্ছে।

কথা হয় সুপ্রভাত বাসের সুপারভাইজার আব্দুর রহিমের সঙ্গে। তিনি নতুন সময় ডটকমকে বলেন,‘ভাই ঈদের একটা বখশিস তো আছে। ঈদের সময় ভাড়া নিয়ে কেউ কিছু মনে করছে না’।

একদিকে, এভাবে রাজধানীর অভ্যন্তরীণ রুটে চলাচলকারী বাস স্টপেজে না থামায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। আর যা দুই একটি বাস থামছে সেগুলোতে আদায় করা হচ্ছে অতিরক্তি ভাড়া। সব মিলিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীর লোকাল বাসের যাত্রীরা।  
 
   

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: