facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

জিয়া চ্যারিটেবল মামলা

যুক্তিতর্ক ২৫ ও ২৬ ফেব্রুয়ারি


০২ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার, ১২:০৪  পিএম

নিজস্ব প্রতিবেদক


যুক্তিতর্ক ২৫ ও ২৬ ফেব্রুয়ারি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় তৃতীয় দিনের মতো যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর এপিএস জিয়াউল ইসলামের পক্ষে যুক্তিতর্ক করেছেন আসামিপক্ষের অন্যতম আইনজীবী আমিনুল ইসলাম।

আগামী ২৫ ও ২৬ ফেব্রুয়ারি মামলার পরবর্তী যুক্তিতর্ক শুনানির দিন ধার্য করেছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান এ দিন ঠিক করেন।

খালেদা জিয়া বৃহস্পতিবার বেলা ১১টা ২৫ মিনিটের দিকে আদালতে হাজির হন। বেলা ১টা ২০ মিনিটে আদালতের কার্যক্রম শেষ হলে তিনি আদালত ছেড়ে যান।

বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালত-৫-এ এই মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন চলছে। ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে করা এই মামলায় খালেদা জিয়াসহ চারজন আসামি।

বুধবারের শুনানিতে আইনজীবী আমিনুল ইসলাম আদালতে এমন যুক্তি তুলে ধরেন, যার মর্মার্থ হচ্ছে মামলার অভিযোগ ভিত্তিহীন।

এই আইনজীবী বলেছিলেন ‘রাষ্ট্রপক্ষ বলেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টে আসা টাকার উৎস তাঁরা জানতে পারেননি। আমার প্রশ্ন, তাহলে মামলা করেছেন কেন? আমার ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা থাকতে পারে। তার উৎস বৈধ হলে কি মামলা হবে? সুতরাং মামলা করতে হলে টাকার উৎস বৈধ না অবৈধ তা তো জানতে হবে। তা না জানলে তো মামলা হয় না।’

বৃহস্পতিবার আদালতের কার্যক্রম শুরুর কিছুক্ষণ পর দুই পক্ষের বাগ্‌বিতণ্ডায় আদালতকক্ষ উত্তপ্ত হয়ে ওঠে। একপর্যায়ে বিচারক মো. আখতারুজ্জামান এজলাস ছেড়ে খাসকামরায় চলে যান। আট মিনিট পর তিনি এজলাসে ফিরে আসেন। ততক্ষণে আদালত কক্ষ শান্ত হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: