facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

ভ্যাটের অজুহাতে পণ্যের দাম বাড়ালে অভিযোগ দেওয়ার অনুরোধ


২০ মে ২০১৭ শনিবার, ০৯:১৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


ভ্যাটের অজুহাতে পণ্যের দাম বাড়ালে অভিযোগ দেওয়ার অনুরোধ

নতুন ভ্যাট আইন বাস্তবায়ন হলে নিত্যপণ্যের দাম বাড়ার কোনো কারণ নেই বলে জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এমনকি কোনো অসাধু ব্যবসায়ী যদি ভ্যাটের অজুহাতে পণ্যের দাম বাড়ায়, তবে তাদের বিরুদ্ধে অভিযোগ আনতে ভোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছে এনবিআর।

শনিবার ভ্যাট অনলাইন কার্যালয়ে টেলিভিশন ও সংবাদপত্রের ব্যবসা-বাণিজ্যবিষয়ক সম্পাদকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা জানায় সংস্থাটি।

এ সময় এনবিআরের চেয়ারম্যান নজিবুর রহমান বলেন,  অনলাইনভিত্তিক নতুন ভ্যাট আইনের বাস্তবায়নের মাধ্যমে এ খাতে বিদ্যমান দুর্নীতি অনেকাংশেই কমে যাবে। অন্যদিকে ভ্যাট কর্মকর্তাদের জবাবদিহিতা বাড়ার পাশাপাশি হয়রানিও কমে আসবে বলে জানান তিনি। তবে ভ্যাটের হার ১৫ শতাংশের কম হবে কি না, সে বিষয়টি অর্থমন্ত্রীর বাজেট পেশের পরেই জানা যাবে বলে জানিয়েছে এনবিআর।

এনবিআরের চেয়ারম্যান বলেন, ‘হয়রানির যে বিষয়টা আমরা অবগত হই, সে ধরনের হয়রানির সুযোগ ভবিষ্যতে থাকবে না এবং কোথাও যদি কোনো হয়রানি ঘটে থাকে আমরা অত্যন্ত শক্তহাতে মোকাবিলা করব।’

মতবিনিময় সভায় এনবিআরের সদস্য (ভ্যাট নীতি) ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ভ্যাটের কারণে কোনো অবস্থাতেই পণ্যের দাম বাড়বে না। কোনো অসাধু ব্যবসায়ী এই ভ্যাটের দোহাই দিয়ে মূল্য বাড়াতে না পারে সেদিকে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: